বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

মোসাদের দিন-রাতের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে ইরানের পরমাণু শক্তি

যা যা মিস করেছেন

ইরানের পরমাণু শক্তি মোসাদের দিন-রাতের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন ইহুদিবাদী গোয়েন্দা সংস্থা মোসাদের নতুন প্রধান ডেভিড বার্নি। তিনি বলেন, ভিয়েনায় পরমাণু সমঝোতা বিষয়ক চলমান সংলাপে বিশ্ব শক্তিগুলো যদি ইরানের সঙ্গে কোনো সমঝোতায় পৌঁছায় তাহলেও ইসরায়েল তেহরানের পরমাণু কর্মসূচির বিরোধিতা অব্যাহত রাখবে।

ইসরায়েলি পত্রিকা ইয়াদিউত ‘আহারোনোত’ বার্নির বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে। মোসাদ প্রধান আরও বলেন, ইরানের পরমাণু কর্মসূচির ব্যাপারে ইসরায়েল বিশ্ব সমাজের অনুসৃত পথ অবলম্বন করবে না কারণ, এ ব্যাপারে হিসাবে ভুল করলে তার পরিণতি তাদেরকে ভোগ করতে হবে না।

পাশ্চাত্যের সঙ্গে সমঝোতা হোক বা না হোক ইরান নিরবচ্ছিন্নভাবে পরমাণু অস্ত্র তৈরির দিকে এগিয়ে যাচ্ছে বলেও দাবি করেন ডেভিড বার্নি। উল্লেখ্য, মোসাদের প্রধান এমন সময় এ দাবি করলেন যখন ইরানের পরমাণু কর্মসূচি শুধুমাত্র বেসামরিক লক্ষ্যে পরিচালিত হচ্ছে। অন্যদিকে ইসরায়েলের কাছে অন্তত ৪০০ পরমাণু অস্ত্র রয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security