শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

মুঠোফোনে বার্তা পাঠিয়েই জানা যাবে এনআইডি নাম্বার

যা যা মিস করেছেন

ভোটার হওয়ার পরও যারা জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাননি তাদের জন্য একটি বিশেষ সুবিধা দিচ্ছে নির্বাচন কমিশন। এক্ষেত্রে মুঠোফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে এনআইডি নম্বর। যাদের কেবল এনআইডি নম্বর প্রয়োজন তারা ১০৫ নম্বরে বার্তা পাঠালে ফিরতি বার্তায় এনআইডি নম্বর পেয়ে যাবেন।

এক্ষেত্রে মোবাইলে ক্ষুদে বার্তার অপশনে গিয়ে ইংরেজিতে NID লিখে স্পেস দিতে হবে। এরপর লিখতে হবে ভোটার হওয়ার নিবন্ধন ফরম নম্বর। তারপর আবার স্পেস দিয়ে দিন-মাস-বছর ফরমেটে জন্মতারিখ লিখে পাঠাতে হবে ১০৫ নম্বরে।

অনলাইনে এনআইডি ডাউনলোড করারও সুযোগ দিয়েছে নির্বাচন কমিশন। কমিশনের এক কর্মকর্তা জানিয়েছেন, নিজের এনআইডি নিজেই ডাউনলোড করে নিতে চাইলে একটু সময় লাগবে। কেননা, এতে ইসির ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করার পর এটা নিতে হয়। আর একজন ভোটার কেবল একবারই এটা নিতে পারেন। পরের প্রতিবারের জন্য ইসি নির্ধারিত ফি পরিশোধ করতে হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security