সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

ক্লাব ইতিহাসে দ্বিতীয় বারের মত সেমিফাইনালে ম্যানচেস্টার সিটি

যা যা মিস করেছেন

নিজেদের ক্লাবের ইতিহাসে দ্বিতীয় বারের মত চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনালে পা দিলো ম্যানচেস্টার সিটি। ম্যাচ শুরুর ১৫ মিনিটেই ১৭ বছর বয়সী বেলিংহ্যামের গোলে এগিয়ে যায় স্বাগতিক বরুশিয়া ডর্টমুন্ড।

প্রথমার্ধের এই এক গোলে এগিয়ে থেকে সেমিতে যাওয়ার আশা জাগিয়ে তোলে স্বাগতিকরা। তবে প্রথমার্ধের বিরতি থেকে ফিরে ৫৫ মিনিটে স্পট কিক থেকে ম্যান সিটিকে ম্যাচে ফেরায় রিয়াদ মাহরেজ। এই গোল দিয়ে চলতি মৌসুমে ১১ গোলের দেখা পেলেন এই ফুটবলার।

সময় যত গড়িয়েছে ম্যাচের উত্তেজনা তত বেড়েছে। আক্রমণের পর আক্রমণ করে বরুশিয়াকে। চেপে ধরে সিটি। ফলে ৭৫ মিনিটে ম্যাচের দ্বিতীয় গোলের দেখা পায় ম্যানসিটি। ফিল ফোডেনের গোলে বরুশিয়াকে ছিটকে দেয় সিটিজেনরা। বরুশিয়ার মাঠে এই জয়ে নিজেদের ইতিহাসে দ্বিতীয় বার এবং পেপ গার্দিওলার অধীনে প্রথম বারের মত চ্যাম্পিয়নস লীগের সেমিতে পা দিলো ম্যান সিটি। এ নিয়ে সর্বমোট আট বার সেমির দেখা পেলেন ম্যান সিটি বস পেপ গার্দিওলা, যা পর্তুগিজ হোসে মরিনহোর সমান।

২০১৫-১৬ মৌসুমে ম্যানুয়েল পেলেগ্রিনির অধীনে প্রথম বারের মত সেমিতে উঠেছিল সিটি। সেবার সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরেছিল ম্যান সিটি।

এর আগের তিন চ্যাম্পিয়নস লীগেই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল ম্যানচেস্টার সিটি। ২০২০ সালে এফসি লিঁও, ২০১৯ এ টটেনহ্যাম হটস্পার এবং ২০১৮ তে লিভারপুলের কাছে হারের তিক্ত স্বাদ পায় ম্যানচেস্টার সিটি।

সেমিফাইনালে সিটিজেনদের প্রতিপক্ষ ফ্রেঞ্চ লীগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। যারা জার্মান ও বর্তমান ইউসিএল চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ কে হারিয়ে সেমিফাইনালে এসেছে।

এদিকে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লীগে খেলার আশা ফিকে হতে চলেছে বরুশিয়া ডর্টমুন্ডের। কেনোনা লীগ টেবিলে বর্তমানে ৫ নাম্বারে অবস্থান করছে তারা। চতুর্থ অস্থানে থাকা ফ্রাঙ্কফুর্ট থেকে পিছিয়ে আছে সাত পয়েন্ট, ম্যাচ হাতে আছে আর মাত্র ৬ টি। তাই চ্যাম্পিয়ন লীগে খেলতে হলে বাকি ৬ ম্যাচই জেতার পাশাপাশি তাকিয়ে থাকতে হবে ওলফসবার্গ ও ফ্রাঙ্কফুটের ম্যাচের দিকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security