দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

করোনাভাইরাস ছড়িয়ে পড়া থামানো যাচ্ছে না। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এ অবস্থায় গত ৫ এপ্রিল থেকে দেশব্যাপী সাতদিনের বিধিনিষেধ আরোপ করে সরকার। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কঠোর লকডাউনে যাবে সরকার, যা আগামী ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) থেকে শুরু হবে। প্রথম ধাপে সাত দিনের জন্য এই লকডাউন আরোপ করা হবে।

তবে কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটি অন্তত ১৪ দিনের লকডাউনের সুপারিশ করেছে।

এবারের লকডাউন কঠোর হবে জানিয়ে আজ শুক্রবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, ১৪ দিনের লকডাউনের বিষয়ে রবিবার (১১ এপ্রিল) প্রজ্ঞাপন জারি করা হবে। জরুরি সেবা ছাড়া সব কিছু বন্ধ থাকবে।
তিনি বলেন, ‘যেভাবে করোনা ছড়াচ্ছে তাতে মানুষকে বাঁচাতে হলে কঠোর লকডাউনে যেতেই হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই ১৪ এপ্রিল থেকে ৭ দিনের কঠোর লকডাউনে যাচ্ছি।’

আজ সর্বশেষ জানানো ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছেন ৯ হাজার ৫৮৪ জন।

ওই ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত হয়েছে ৭৪৬২ জনের। এ নিয়ে দেশে মোট শনাক্ত হয়েছেন ৬ লাখ ৭৩ হাজার ৫৯৪ জন।একই সময়ে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৫১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৮ হাজার ৫৪১ জন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version