দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে ঢাকায় বক্ষব্যাধিসহ বিভিন্ন হাসপাতালে আরো ৭০০ থেকে ৮০০ বেড বাড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া।

বুধবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিজ দপ্তরের বাইরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

স্বাস্থ্যসচিব বলেন, আমার আজ মাত্র তৃতীয় দিন। গতকাল সারাদিন আমাদের মিটিং ছিল। সেদিন উত্তর সিটি করপোরেশনে এক হাজার ২৫০ বেডের হাসপাতাল, সেখানে প্রায় ২৫০ আইসিইউ থাকবে। এটা অচিরেই উদ্বোধন হবে। কিছুক্ষণ আগে আমি হৃদরোগ ইনস্টিটিউটে গেছি, সেখানে আরও ২০০ বেড শুরু হবে। আমরা পর্যায়ক্রমে বক্ষব্যাধি হাসপাতালসহ অন্য স্থানে ৭০০০ থেকে ৮০০ বেড বাড়ানোর চেষ্টা করবো।
তিনি বলেন, আপনারা সীমাবদ্ধতার কথা জানেন, সরকারের আন্তরিকতার কোনো ঘাটতি নেই। স্বাস্থ্যসেবার সঙ্গে যারা সম্পৃক্ত সবাই আন্তরিকভাবে কাজ করছে। টিকা কার্যক্রম চলমান। এ বিষয়ে বিস্তারিত ব্রিফ করবেন মন্ত্রী মহোদয় ও ডিজি হেলথ। সবাইকে মাস্ক পরার পাশাপাশি সচেতন হওয়ার অনুরোধ জানান সচিব।

টিকার বিকল্প উৎস আপনারা খুঁজে পেয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সব চলছে, সব প্রচেষ্টা চলছে ইনশাআল্লাহ। ‘গত কয়েকদিন আক্রান্ত ৭ হাজারের ওপর। এখনো আমাদের উপজেলা ফাঁকা আছে। জেলায় ফাঁকা আছে।’

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version