মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

চেনা ডিম অন্যভাবে, করোনা আবহে বাড়বে রোগ প্রতিরোধ শক্তি

যা যা মিস করেছেন

করোনা আবহে অনেককেই রোজ বাইরে বেরতে হচ্ছে। বাইরের খাবার খেতে ভয় পাচ্ছেন অনেকেই। তাই সহজেই সঙ্গে নেওয়া যায় এমন কোনও খাবার রাখতে বলছেন চিকিৎসকরা। এ ছাড়া বাড়িতে থাকলেও একই ডিম পাউরুটি খেতে অনেক সময়ই ভাল লাগে না। এ দিকে সুষম আহারের জন্য ডিমের কোনও বিকল্প নেই। তাই এমন একটি পদ খেতে পারেন। যাতে ডিম ছাড়াও ব্যবহার করা হয়েছে দই। চাইলে গ্রিক ইয়োগার্টও ব্যবহার করতে পারেন। ফলে প্রচুর প্রোটিন ছাড়াও ভিটামিন বি ১২ মিলবে এই পদে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে আরও। ডিমের সঙ্গে আরও কয়েকটি জিনিসের সংমিশ্রণে এই স্যালাড খেলে পেটও ভরবে। সুষম আহারও হবে। রইল রেসিপি।

উপকরণ: ডিম ২টি

পিঁয়াজ ১টি বড়

লবন

গোলমরিচের গুঁড়ো

কাঁচা মরিচ ১টি

ধনে পাতা বা লেটুস সাজানোর জন্য

প্রণালী: ডিম ২টি সেদ্ধ করে তারপর খোসা ছাড়িয়ে কুচি কুচি করে কেটে নিতে হবে। কেটে নিন বড় পিঁয়াজটিও। তারপর এর মধ্যে লবন, গোলমরিচ স্বাদ মতো ছড়িয়ে দিন। দই বা গ্রিক ইয়োগার্ট বা মায়োনিজ দিয়ে ভাল ভাবে মাখিয়ে নিতে হবে। কাঁচা মরিচ কুচি ছড়িয়ে দিলেই তৈরি অন্যরকম ডিম।

চাইলে শুধুও খেতে পারেন এগ মায়ো স্যালাড কিংবা টোস্টের সঙ্গে বাড়িতে বাচ্চা কিংবা বড়দেরও খেতে দিব্যি লাগবে। টোস্টের উপরে মায়োনিজ বা গ্রিক ইয়োগার্ট স্প্রেড হিসেবে ব্যবহার করে সঙ্গে এই স্যালাড মন্দ লাগবে না। ধনে পাতা বা লেটুস পাতা সাজিয়ে পরিবেশন করুন এগ মায়ো স্যালাড।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security