বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

করোনা নিয়ে নতুন সমস্যায় আমেরিকা, আশঙ্কা তরুণদের নিয়ে

যা যা মিস করেছেন

করোনার টিকাকরণ নিয়ে সব দেশই মোটামুটি একটা পর্যায়ে এসে পৌঁছেছে। কিন্তু এরই মধ্যে আমেরিকায় দেখা দিয়েছে ভিন্ন ধরনের আশঙ্কা। সে দেশের প্রশাসন মনে করছে, নতুন করে যে করোনা সংক্রমণ ছড়াচ্ছে, এর জেরে সব চেয়ে বেশি আক্রান্ত হওয়ার আশঙ্কা সে দেশের তরুণ প্রজন্মের।

এমনিতে দ্রুত গতিতে টিকাকরণ চলছে আমেরিকায়। এ নিয়ে যথেষ্ট সন্তুষ্টও দেশটির প্রশাসন। কিন্তু এখন বিশেষজ্ঞদের আশঙ্কা, নতুন এই অতি সংক্রামক স্ট্রেনটির ধাক্কায় ফের নতুন করে একটা বড় আকারের সংক্রমণ-ঢেউ আছড়ে পড়তে পারে সেখানে।

দেশবাসীর যে অংশ এখনও টিকা পায়নি তার বেশির ভাগই দেশের তরুণ প্রজন্ম। ফলে নতুন স্ট্রেন থেকে সব চেয়ে ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কা থাকছে তাদেরই।
মার্কিন করোনা বিশেষজ্ঞেরা বলছেন, টিকাকরণ হয়েছে মূলত বয়স্কদের। তরুণ প্রজন্মের বেশির ভাগই করোনা প্রতিষেধক পাননি। ফলে নতুন যে সংক্রমণ ঢেউ আছড়ে পড়বে, তাতে আক্রান্ত হবেন কমবয়সীরাই। সূত্র: জিনিউজ

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security