রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

২৪ ঘণ্টা জরুরি টেলিমেডিসিন সেবা দিবে যুবলীগ

যা যা মিস করেছেন

করোনা ভাইরাসের কারণে অসহায় মানুষের জন্য ফের ২৪ ঘণ্টা জরুরি টেলিমেডিসিন সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে প্রায় শতাধিক চিকিৎসক টেলিফোনে জরুরি স্বাস্থ্যসেবায় নিয়োজিত থাকবেন।

সোমবার চিকিৎসকদের নাম ও মোবাইলসহ বিস্তারিত প্রকাশ করেছে কেন্দ্রীয় যুবলীগ। দেশের যে কোন স্থান হতে প্রকাশিত নাম্বারে ফোন করে সংশ্লিষ্ট চিকিৎসকের পরামর্শ নেয়া যাবে। সময় সমন্বয় করে ২৪ ঘণ্টা অব্যাহত থাকবে সেবা কার্যক্রম।

২৪ ঘণ্টা জরুরি টেলিমেডিসিন সেবা কার্যক্রমের সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী।
সমন্বয়কের দায়িত্ব পালন করবেন- সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন, স্বাস্থ্য সম্পাদক ডাঃ ফরিদ রায়হান, উপ-স্বাস্থ্য সম্পাদক ডাঃ মাহফুজার রহমান উজ্জ্বল, সহ-সম্পাদক ডাঃ মনজুরুল ইসলাম ভূঁইয়া রাফি, নির্বাহী সদস্য ডাঃ আওরঙ্গজেব আরু, নির্বাহী সদস্য ডঃ মোঃ রায়হান সরকার রিজভী। সংগঠনের প্রচার সম্পাদক জয়দেব নন্দী ও উপ দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা বাংলাদেশ প্রতিদিনকে এই তথ্য জানিয়েছেন। তারা জানান, চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নিদের্শে ৫ ধাপে ভাগ করে টেলিমেডিসিন সেবার ব্যবস্থা করা হয়েছে। ঘরে থেকেই টেলিফোনে প্রাথমিক চিকিৎসা নিতে পারবেন আক্রান্ত ব্যক্তিরা।

এ প্রসঙ্গে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, রাজনীতি হচ্ছে মানুষের জন্য। মানুষের সেবা করাই যুবলীগের রাজনীতির মূল লক্ষ্য। মানুষের জন্য যুবলীগ যেমন রাজপথে নামে, তেমনি মানুষের দুর্যোগ-দুর্বিপাকে যুবলীগ সবসময় মানুষের পাশে দাঁড়ায়। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’র নির্দেশে করোনাকালে এধরণের উদ্যোগ অব্যাহত থাকবে। যেকোন সংকটে-সংগ্রামে-মানবিকতায় যুবলীগ থাকবে মানুষের পাশে।

সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, করোনার কারণে লকডাউনে থাকা অসহায় মানুষের চিকিৎসা সেবা অব্যাহত রাখতে আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি। ঘরে বসেই যেন তারা চিকিৎসকের পরামর্শ নিতে পারেন, সেজন্য টেলিমেডিসিন সেবার উদ্যোগ নেয়া হয়েছে। জনগণ কিছুটা উপকার পেলেই আমরা স্বার্থক।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security