সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

বনভোজনের গাড়িতে হিন্দি গান বাজানোর অপরাধে জরিমানা

যা যা মিস করেছেন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন বনভোজনের গাড়িতে হিন্দি গান বাজানোর অপরাধে চালককে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা সুলতানা। রোববার সকাল সাড়ে ১০টার দিকে তিনি এ জরিমানা করেন।

আদালত সূত্রে জানা যায়, রোববার সকাল সাড়ে ১০টার দিকে শাহ আমানত সেতুর টোল প্লাজা এলাকা দিয়ে বনভোজনের ট্রাক বেপরোয়া গতিতে ও উচ্চস্বরে হিন্দি গান গেয়ে অতিক্রম করছিল। ওই সময় গাড়িটিকে থামানোর সংকেত দেন কর্ণফুলীর ইউএনও। কিন্তু চালক তা না মেনে গতি বাড়িয়ে চলে যান। পেছন পেছন ধাওয়া করে দুই কিলোমিটার পর ক্রসিং এলাকায় গিয়ে ট্রাকটিকে আটক করেন তিনি। পরে পাঁচ হাজার টাকা জরিমানা ও মুচলেকা নিয়ে গাড়িটি ছেড়ে দেওয়া হয়। গাড়িটি পারকি সৈকতে যাচ্ছিল বলে জানান চালক।

ইউএনও শাহিনা সুলতানা বলেন, ভাষার অসম্মান করে নেচে–গেয়ে বিদেশি গান গাওয়ায় জরিমানা করা হয়। বাংলা ভাষার সঠিক প্রয়োগ ও প্রসারের জন্য এমন জরিমানা অব্যাহত থাকবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security