মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

মঞ্জুর হত্যা মামলায় এরশাদসহ দু’জনকে অব্যাহতির আদেশ

যা যা মিস করেছেন

মেজর জেনারেল আবুল মঞ্জুর হত্যা মামলায় সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহাম্মদ (এইচএম) এরশাদ ও মেজর জেনারেল (অব.) আবদুল লতিফকে অব্যাহতির আদেশ দিয়েছেন আদালত।

মৃত্যু হওয়ায় তাদের অব্যাহতির সুপারিশ করে সম্প্রতি সিআইডি এ মামলায় সম্পূরক অভিযোগপত্র দাখিল করে। সেই অভিযোগপত্র আমলে নিয়ে ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলারা আলো চন্দনা এ আদেশ দেন।

একইসঙ্গে আগামী ৬ এপ্রিল এ মামলায় তদন্ত কর্মকর্তা সিআইডির বিশেষ পুলিশ সুপার কুতুবুর রহমানের সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত। সম্প্রতি একই আদালতে তিনজনকে অভিযুক্ত ও দু’জনকে অব্যাহতির সুপারিশ করে এ সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির বিশেষ পুলিশ সুপার কুতুবুর রহমান।
এতে মেজর (অব.) কাজী এমদাদুল হক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোস্তফা কামাল উদ্দিন ভূইয়া ও লেফটেন্যান্ট কর্নেল (অব.) শামসুর রহমান শামসকে অভিযুক্ত করা হয়।

আদালত ২৫ জানুয়ারি অভিযোগপত্রের গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানির দিন ধার্য করেছিলেন।

উল্লেখ্য, ১৯৮১ সালের ১ জুন জেনারেল মঞ্জুরকে পুলিশ হেফাজত থেকে চট্টগ্রাম সেনানিবাসে নিয়ে গুলি করে হত্যা করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security