শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

করোনা টিকাদান কর্মসূচিতে স্বচ্ছতা নিশ্চিতের আহ্বান

যা যা মিস করেছেন

করোনা টিকাদান কার্যক্রম স্বচ্ছতা নিশ্চিতের আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী। শুক্রবার সকালে প্রতিষ্ঠানটিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

অপেক্ষার অবসান ঘটিয়ে করোনাভাইরাসে ভ্যাকসিন এখন বাংলাদেশে। করোনা থেকে সুরক্ষায় দেশের মানুষের জন্য টিকা নিশ্চিতে সরকারের পদক্ষেপ দৃশ্যমান হতে শুরু করেছে।

সরকারী ব্যবস্থাপনায় টিকা প্রয়োগে, জবাবদিহিতা নিশ্চিত হওয়া নিয়ে সংশয়ও প্রকাশ করেন তিনি। এসময় প্রধানমন্ত্রী প্রথমে ভ্যাকসিন নিলে জনগণের মাঝে আস্থা বাড়বে বলে উল্লেখ করে ডা. জাফরুল্লাহ।

প্রাথমিকভাবে ভারতীয় প্রতিষ্ঠান সেরাম উৎপাদিত এ টিকা আমাদের পরিবেশ বিবেচনায় কতটুকু কার্যকর? অগ্রাধিকার ভিত্তিতে কারা পাবেন? এবং টিকাদান কার্যক্রমের সামগ্রিক প্রেক্ষাপট নিয়ে মানুষের মাঝে রয়েছে ভাবনা।

করোনা টিকা প্রয়োগে সুষ্ঠু ব্যবস্থাপনা ও সার্বিক দিক নিয়ে আলোচনার আয়োজনে করে গণস্বাস্থ্য কেন্দ্র। আগত টিকার কার্যকারিতায় আলোকপাত না করে, দেশীয়ভাবে টিকা উৎপাদনেও নজর দেবার পরামর্শ দেন ড. জাফরুল্লাহ।

সর্বস্তরে করোনা টিকা নিশ্চিতে সরকারি কার্যক্রমের পাশাপাশি, ভাইরাস প্রতিরোধে জনগণের সচেতনতা বাড়ানোর বিকল্প নেই।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security