মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

১৮০০ কি. মি. দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র

যা যা মিস করেছেন

ইরান দূর পাল্লার ক্ষেপণাস্ত্রের সাহায্যে ১ হাজার ৮০০ কিলোমিটার দূরের বিভিন্ন লক্ষ্যবস্তু ধ্বংস করেছে। শুক্রবার থেকে ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র এই মহড়া শুরু হয়েছে।

বিশ্ব মানবতার মুক্তির দূত মহানবী হযরত মুহাম্মাদ (সা.)’র প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে এ মহড়ার নাম দেওয়া হয়েছে ‘মহানবী (সা.) মহড়া’। প্রতি বছরই এই নামে মহড়া চালায় ইরান।

ইরানের মধ্যাঞ্চলে অবস্থিত ‘কাভিরে মারকাজি’ মরুভূমিতে এই মহড়া চলছে। আজ শনিবার দূর পাল্লার ক্ষেপণাস্ত্রগুলো এই মরুভূমি থেকে ভারত মহাসাগরের উত্তর অংশে কল্পিত শত্রুর বিভিন্ন লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। এগুলোর আঘাতে সাগরে নির্ধারিত লক্ষ্যবস্তুগুলো পুরোপুরি ধ্বংস হয়ে যায়।

মহড়ার প্রথম দিনে নতুন প্রজন্মের অসংখ্য ক্ষেপণাস্ত্র ও ড্রোন ব্যবহার করা হয়। মুহুর্মুহু ক্ষেপণাস্ত্র নিক্ষেপে গোটা মরুভূমি প্রকম্পিত হয়ে ওঠে। মহাযুদ্ধের পরিস্থিতি তৈরি হয়। মহড়ায় বহু বোমারু ড্রোনও ব্যবহার করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security