তিমির পেটে বাচ্চার আল্ট্রাসনোগ্রামের ভিডিও ভাইরাল! - দ্যা মেইল বিডি / খবর সবসময়
আন্তর্জাতিকজানা- অজানা

তিমির পেটে বাচ্চার আল্ট্রাসনোগ্রামের ভিডিও ভাইরাল!

মায়ের গর্ভে শিশু কীভাবে বেড়ে ওঠে, সে সম্পর্কে মোটামুটি সবারই একটা ধারণা আছে। কিন্তু তিমি মাছের পেটে কীভাবে নড়াচড়া করে বেড়ায় তার বাচ্চা, তা রীতিমতো বিস্ময়করই। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভিডিওটি প্রথম সবার সঙ্গে শেয়ার করেছিল আন্তোনিওর সিওয়ার্ল্ড অ্যামিউজমেন্ট পার্ক। বোঝাই যাচ্ছে শুধু পার্কেই নয়, তার বাইরেও মানুষের অ্যামিউজমেন্ট বা আমোদে কোনও ত্রুটি রাখবে না তারা।

পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, এই অসাধ্যসাধন করেছেন তাদের বিশেষভাবে প্রশিক্ষিত কর্মীরা। মা তিমিটির নাম লুনা। সে আল্ট্রাসনোগ্রামের সময়ে স্থির হয়েছিল। ফলে, ভিডিওটি করা সম্ভব হয়েছে। এই বিশেষ কর্মীরাই এখন ২৪ ঘণ্টা লুনার দেখভাল করছেন।

জানা গেছে, এবারই প্রথম লুনা সন্তান প্রসব করছে না। এর আগে আরও তিনবার সন্তানের জন্ম দিয়েছে সে। প্রথম সন্তান হয়েছিল ২০১০ সালে, নাম রাখা হয়েছিল অ্যাটলা। এ ছাড়া স্যামসন নামে তার আরেকটি সন্তানও আছে।

এই ধরনের সাদা তিমিরা মোটামুটি ৩৫ থেকে ৫০ বছর বয়স পর্যন্ত বেঁচে থাকতে পারে। যে সন্তানদের তারা ছেড়ে যায় না, তাদের সঙ্গে জীবনের শেষ দিন পর্যন্ত যোগাযোগ বজায় থাকে এদের।

Tags
Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close