সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

হঠাৎই কাজ করছে না ফেসবুক ম্যাসেঞ্জার

যা যা মিস করেছেন

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ম্যাসেঞ্জারে বিশ্বব্যাপী দেখা দিয়েছে সাময়িক ত্রুটি। স্মার্টফোন এবং ডেস্কটপ কোনো মাধ্যমেই তথ্য আদান প্রদান করতে পারছেন না ব্যবহারকারীরা।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুর আনুমানিক ২টার কিছু সময় পর থেকে বাংলাদেশে ব্যবহারে এ ত্রুটি লক্ষ্য করা গেছে। কাজ করতে গিয়ে আচমকা চলে যায় সংযোগ। মেসেজ পাঠানো বা মেসেজ গ্রহণও বন্ধ হয়ে যায়। কেউ কেউ মেসেজ পাঠাতে পারলেও, সেটি  যেতে অনেকটাই সময় লেগে যায়। আর এ ঘটনা গোটা বিশ্বের ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের ফেলেছে চরম বিড়ম্বনায়।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে একের পর এক ব্যবহারকারী ফেসবুকের এই ম্যাসেজিং অ্যাপটি কাজ না করা নিয়ে টুইট করেন। শুধু ম্যাসেঞ্জার নয়, কোনো কোনো ব্যবহারকারী আবার ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ কাজ না করার অভিযোগও করেন।

প্রথমে ইন্টারনেট সমস্যা মনে হলেও দীর্ঘক্ষণ পরেও চালু না হওয়ায় বিষয়টি নিয়ে অন্যান্য যোগাযোগ মাধ্যমে পোস্ট দিতে থাকে ব্যবহারকারীরা। তখনই সমস্যার বিষয়টি সামনে আসে।

এদিকে, এ বিষয় নিয়ে প্রতিবেদন করেছে ব্রিটিশ গণমাধ্যম এক্সপ্রেস। তারা বলছেন, লন্ডনের স্থানীয় সময় সকাল ১০ টায় এ সমস্যা শুরু হয়।

কাজের সময় এহেন বিড়ম্বনায় ব্যাপক ঝামেলায় পড়ে ব্রিটেন, আমেরিকা, ভারত, ইউরোপসহ অনেক দেশের ব্যবহারকারীরা টুইটারে অভিযোগ করতে থাকেন। ব্রিটেনসহ ইউরোপের বিভিন্ন দেশে দুপুর আড়াইটের পরই এই সমস্যা দেখা দেয়। যদিও ফেসবুকের পক্ষ থেকে এ ব্যাপারে এখনও কোনো বিবৃতি দেওয়া হয়নি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security