শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

মিরপুরের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে আয়োজিত কল্যাণ সভা অনুষ্ঠিত হয়

যা যা মিস করেছেন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে কর্মরত পুলিশ সদস্যদের সুবিধা-অসুবিধা, তাদের মতামত গৃহীত কল্যাণমূলক কার্যক্রমের বিষয় অবহিত করতে বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) বিকেলে মিরপুরের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে আয়োজিত এ বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয় এতে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

সভার কার্যক্রম শুরু হয় প্রেজেন্টেশনের মাধ্যমে। করোনাকালীন সময়ে ডিএমপিতে গৃহীত বিভিন্ন কল্যাণমূলক কার্যক্রমের চিত্র উপস্থিত পুলিশ সদস্যদের সামনে প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরা হয়। করোনা পরিস্থিতিতে প্রয়োজনীয় সংখ্যক ভিটামিন ও জিংক জাতীয় ঔষধ সরবরাহ, ফোর্সের ডাইনিং ও ব্যারাক ব্যবস্থা উন্নতিকরণ, মানসিক ও শারীরিক সক্ষমতা বৃদ্ধির জন্য প্রশিক্ষক দ্বারা ইয়োগা অনুশীলনের ব্যবস্থা করা, নিয়মিতভাবে জীবাণুনাশক ছিটানোসহ গৃহীত নানাবিধ পদক্ষেপ তুলে ধরা হয়।

ডিএমপি কমিশনার বলেন, করোনা মানুষ থেকে মানুষে ছড়াচ্ছে। মানুষের হাচি, কাশি বা শরীর থেকে বের হয়ে আমাদের নাক, মুখ ও চোখে ঢুকছে।

স্বাস্থ্য বিধি মেনে চলার বিষয়ে তিনি আরো বলেন, জনবহুল এলাকায় ডিউটিতে থাকিলে বেশি সতর্কতা নেওয়া দরকার। । কোন কিছু স্পর্শ করলে হাত স্যানিটাইজ অথবা হাত ধুতে হবে। সামান্য স্বাস্থবিধি মেনে চললে অনাকাঙ্খিত মৃত্যু বা অসুস্থতা থেকে বাঁচতে পারবে।

কমিশনার বলেন, করোনায় আক্রান্ত হয়ে ডিএমপিতে ২৪ জন সদস্য মৃত্যুবরণ করেছেন। করোনা আক্রান্ত পুলিশ সদস্যকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে দেশের সর্বোচ্চ ভালো চিকিৎসা দেওয়া হয়েছে।

মাদকের ব্যাপারে কঠোর অবস্থানের কথায় কমিশনার বলেন, মাদকের সাথে সংশ্লিষ্ট কাউকে ছাড় দেওয়া হবেনা। তোমরা নিজেরা নিজের বাহিনীর সম্মানের জন্য, তোমার লাইনের ভালোর জন্য চোখ কান খোলা রাখবে। কে মাদক সেবন করছে ও তোমার জুড়িদার ভাইকে নষ্ট করছে এটা লক্ষ্য রাখতে হবে।

বিশেষ কল্যাণ সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারবৃন্দ, ‍যুগ্ম পুলিশ কমিশনারবৃন্দ, উপ-পুলিশ কমিশনারবৃন্দসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security