শীতে জমে উঠেছে রাজধানীর ফুটপাতের বাজার - দ্যা মেইল বিডি / খবর সবসময়
Lead Newsঅর্থনীতিপাঁচমিশালিসরকার

শীতে জমে উঠেছে রাজধানীর ফুটপাতের বাজার

সারা দেশে শীত জেঁকে বসার সঙ্গে সঙ্গে রাজধানীর বিভিন্ন ফুটপাতে জমে উঠেছে শীতের পোশাক বেচাকেনা।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে রাস্তার দুই ধারে ফুটপাতে বাহারি ধরনের শীতের পোশাকের পসরা নিয়ে বসেছেন বিক্রেতারা।

এক-দেড়শ থেকে ৭০০/৮০০ টাকার মধ্যে বিভিন্ন সাইজের সোয়েটার, কানটুপি, মাফলার, শাল, ট্রাউজার, কম্বলসহ বিভিন্ন শীতের পোশাক পাওয়া যাচ্ছে এসব ফুটপাতে।

সাধারণ মধ্যবিত্ত, নিম্নবিত্তদের পাশাপাশি করোনায় ক্ষতিগ্রস্ত অনেকে এবার শীতের পোশাক কেনাকাটায় ফুটপাতকে বেছে নিয়েছেন। বিকেলে অফিস ছুটির সময়টাতে ওইসব দোকানগুলোতে ক্রেতাদের ভিড় সবচেয়ে বেশি ।

এখন শীত বাড়ায় বিক্রি অনেক বেড়েছে। তা নিয়ে ক্রেতা বিক্রেতারদের মধে্য রয়েছে নানা প্রতিক্রিয়া, এই লকডাউনে মানুসের আর্থিক অবস্থা খারাপ থাকায় অনেকে ফুটপাত থেকে কিনছেন শীতের কাপড়। একজন বিক্রেতা বলেন, করোনায় ব্যবসার অনেক ক্ষতি হয়েছে। করোনা না হলে মানুষের হাতে পয়সা আরও বেশি থাকতো আমাদেরও বিক্রি আরও বেশি হতো।

ফুটপাতের অনেক বলেন  আয় কম তাই ফুটপাত থেকে কিনছি। মধ্যবিত্ত-নিম্নবিত্তদের ক্রয়সীমায় মোটামুটি সব রকম পোশাকেই ফুটপাতে পাওয়া যায়। শপিংমলগুলোতে কেনাকাটার চেয়ে ফুটপাতে কেনাকাটা সাশ্রয়ী। তিনি বলেন, ফুটপাতে মানহীন অনেক পণ্য রয়েছে। যাচাই-বাছাই করে কিনতে হয়।

করোনা সব ওলট-পালট করে দিয়েছে। শীত ঠেকাতে ফুটপাত থেকেই কেনা হচ্ছে শীতের কাপড়।

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close