বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

নাইজেরিয়ায় ৪৩ জন কৃষককে জবাই করে হত্যা

যা যা মিস করেছেন

নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বর্নো রাজ্যের একটি ধান ক্ষেতে হামলা চালিয়ে অন্তত ৪৩ জন শ্রমিককে গলা কেটে হত্যা করছে দুর্বৃত্তরা। ধানেক্ষেতে কাজ করার সময় তাদের নির্মমভাবে গলাকাটা হয়। শনিবার নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় কশোবি গ্রামে এই হত্যাকাণ্ড চালানো হয়। গ্রামবাসী ৪৩টি মরদেহ উদ্ধার করেছে। সবাইকে একই কায়দায় হত্যা করা হয়।

আলজাজিজার খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার সকালে রাজ্যের জেরে এলাকার কোশোবের জামারমারিতে ঘটনাটি ঘটেছে। নৃশংস এ হামলার সময় চাষিরা ধান কাটার কাজে ব্যস্ত ছিলেন। হামলাকারীদের খোঁজে কর্তৃপক্ষ অভিযান শুরু করেছে।

কিন্তু এ বিষয়ে মন্তব্যের জন্য রয়টার্সের অনুরোধ করলে তাৎক্ষণিকভাবে সাড়া দেয়নি দেশটির সামরিক বাহিনী ও পুলিশ।

এই অঞ্চলে স্থানীয় মিলিয়াদের একটি গ্রুপের নেতা বাবাকুরা কুলু ঘটনার বর্ণনা দিয়ে এএফপিকে বলেন, আমরা ৪৩ জনের লাশ উদ্ধার করেছি, যাদের প্রত্যেককে গলা কেটে হত্যা করা হয়েছে। এ ছাড়া ছয়জনকে গুরুতর অবস্থায় উদ্ধার করেছি। এ হামলার জন্য বোকো হারামকে দায়ী করেছেন কুলু। এ সময় সেখানে ৬০ কৃষককাজ করছিলেন। তাদের মধ্যে ৪৩ জনকে জঙ্গিরা হত্যা করেছে। বাকিরা পালিয়ে গিয়ে প্রাণে বেঁচেছে।

উত্তর-পূর্বাঞ্চলীয় নাইজেরিয়ায় বোকো হারাম ও ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্স বহুদিন ধরে সক্রিয়। স্থানীয়দের সঙ্গে জঙ্গি সংগঠনের সংঘর্ষে ২০০৯ সাল থেকে এ পর্যন্ত কয়েক হাজার মানুষ নিহত হয়েছেন। ২০ লাখের বেশি বাস্তুচ্যুত হয়েছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security