বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

দুর্গাপুরে প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের সুয়োগ-সুবিধা প্রাপ্তিতে এডভোকেসী সেমিনার

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন (স্টাফ রিপোর্টার) : নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের স্থানীয় সরকারের সুযোগ-সুবিধা প্রাপ্তি বিষয়ক এডভোকেসী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উপজেলার আদিবাসী অডিটরিয়ামে সদর ও কুল্লাগড়া ইউনিয়নের প্রবীণ, প্রতিবন্ধী জনগণের অংশগ্রহনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

দুর্গাপুর প্রতিবন্ধী ফোরাম সভাপতি মো: নুরুল ইসলামের সভাপতিত্বে কারিতাস মাঠ কর্মকর্তা ছবি ম্রং এর সঞ্চালনায় বক্তব্য দেন প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. পারভীন আক্তার, বিশেষ অতিথি হিসেবে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা আবদুর রউফ, কারিতাস এসডিডিবি জুনিয়র প্রোগাম অফিসার মি. এলটুস নকরেক, বিরিশিরি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. রমিচ উদ্দীন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রতিবন্ধীদের অধিকার রক্ষা ও মৌলিক স্বাধীনতাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার একটি অগ্রাধিকার নীতি হিসেবে বিবেচনায় নিয়ে প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। সরকার প্রতিটি উপজেলায় প্রতিবন্ধীদের জন্য প্রতিবন্ধী ভাতা, প্রশিক্ষণ ও ক্রীড়া সুবিধা এবং চাকরির ব্যবস্থা করছে। তিনি সরকারের এ ধরনের সহযোগীতার অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security