রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

অ্যাপেক্স টায়ার কারখানায় আগুন

যা যা মিস করেছেন

রাজধানীর তেজগাঁওয়ে ভয়াবহ আগুনে পুড়লো এপেক্সের টায়ার কারখানা। পানি সঙ্কটে আগুন নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় ফায়ার সার্ভিসকে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও পুড়ে গেছে কারখানাটির অধিকাংশ। অগ্নিকাণ্ডে আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন সাংবাদিকদের বলেন, ‘ভোর ৫টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এখন আগুন নির্বাপণের পাশাপাশি ডাম্পিংয়ের কাজ চলছে। তবে কোথা থেকে এই আগুনের সূত্রপাত, সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে আমরা একটি তদন্ত কমিটি করবো। তদন্ত কমিটিই জানাবে কোথা থেকে আগুনের সূত্রপাত হয়েছে, কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। এই মুহূর্তে আগুনের গতিবেগ আর বাড়ার সুযোগ নেই।’

এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) গভীর রাতে হঠাৎ আগুনের লেলিহান শিখা। রাজধানীর তেজগাঁওয়ে অ্যাপেক্স টায়ার কারখানায় লাগা আগুন মুহূর্তেই চারপাশে ছড়িয়ে পড়ে। সময় যত গড়ায় পরিস্থিতি ততই ভয়াবহ রূপ নিতে থাকে। এক এক করে আগুন নেভানোর কাজে যোগ দেয় ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। কিন্তু পানি সঙ্কটে হিমশিম খেতে হয় দমকলকর্মীদের।

স্থানীয়দের অভিযোগ প্রথমে আগুনের ভয়াবহ কম থাকলেও, বেশি গুরুত্ব না দেয়ার কারণে পরিস্থিতি ক্রমেই খারাপ হয়। অগ্নিকাণ্ডের এক পর্যায়ে কারখানার ভেতরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে আশপাশে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। যে কোনো ধরনে দুর্ঘটনা এড়াতে ওই এলাকায় যান চলাচলও নিয়ন্ত্রণ করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security