রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

রিয়ালে আবারো করোনা আক্রমণ

যা যা মিস করেছেন

গত মৌসুমে রিয়াল থেকে ধারে সোসিয়েদাদে খেলেছিলেন। এতটাই ভালো খেলেছিলেন, যে এ বছর আর মার্টিন ওডেগার্ডকে ধারে অন্য কোথাও পাঠানোর সাহস হয়নি রিয়াল কোচ জিনেদিন জিদানের। আস্তে আস্তে লুকা মদরিচের জায়গায় ওডেগার্ডকে খেলানো হবে, রিয়ালের ভবিষ্যৎ মিডফিল্ডের কান্ডারি হবেন— ওডেগার্ডের ওপর রিয়াল সমর্থকদের প্রত্যাশা আকাশছোঁয়া। এ মৌসুমে ওডেগার্ড যে রিয়ালে ভালোই সুযোগ পাবেন, তাঁর প্রমাণ পাওয়া গেছে লিগের প্রথম ম্যাচেই। প্রথম ম্যাচেই সাবেক ক্লাব সোসিয়েদাদের বিপক্ষে মূল একাদশে ছিলেন ওডেগার্ড।

সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের পরপরই করোনা ধরা পড়ে ওডেগার্ডের।
সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের পরপরই করোনা ধরা পড়ে ওডেগার্ডের।

তবে দ্বিতীয় ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে যে থাকবেন না, তা প্রায় নিশ্চিত। প্রশ্ন উঠতে পারে, কেন। প্রথম ম্যাচে কি এতটাই বাজে খেলেছিলেন? না। ওডেগার্ডকে খেলতে বাধা দিচ্ছে করোনাভাইরাস। কোভিড পজিটিভ হয়েছেন রিয়ালের প্রতিভাবান এই তরুণ তারকা। সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের পর সব খেলোয়াড়ের কোভিড পরীক্ষা করানো হয়, সেখানেই জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত ওডেগার্ড। স্প্যানিশ চ্যানেল ওন্দা চেরোর মঙ্গলবার বিকেলের অনুষ্ঠান ওন্দা মাদ্রিদ এমন খবরই দিয়েছে।

অনুষ্ঠানটি আরও জানিয়েছে, পরীক্ষা করার পর ফল জানার আগে ওডেগার্ড বেশ কিছু সতীর্থের সঙ্গে অনুশীলন করেছিলেন। ফলে স্বাস্থ্যবিধি অনুযায়ী এখন সেসব খেলোয়াড়দেরও পিসিআর টেস্ট করাতে হবে।

কিছুদিন আগে রিয়ালের স্ট্রাইকার মারিয়ানো দিয়াজও কোভিড পজিটিভ হয়েছিলেন। ওডেগার্ড পজিটিভ হওয়ার ফলে বর্তমানে রিয়ালের কোভিড পজিটিভ খেলোয়াড়ের সংখ্যা দাঁড়াল দুইয়ে। ওডেগার্ডকে এখন মারিয়ানোর মতোই সঙ্গনিরোধ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

সাবেক ক্লাব সোসিয়েদাদের বিপক্ষে ভালোই খেলেছিলেন ওডেগার্ড।
সাবেক ক্লাব সোসিয়েদাদের বিপক্ষে ভালোই খেলেছিলেন ওডেগার্ড।

তবে ওডেগার্ডের ফলাফল ‘ফলস পজিটিভ’ও হতে পারে, এমনটাও মনে করা হচ্ছে। নিজের দেশ বেলজিয়ামের হয়ে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া যখন খেলতে গিয়েছিলেন, তখন এমনটাই হয়েছিল। করোনায় আক্রান্ত না হয়েও করোনা পজিটিভ এসেছিল কোর্তোয়ার। ফলে অমনটা ওডেগার্ডের ক্ষেত্রেও হয়েছে কি না, উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ফলে দ্বিতীয় আরেকবার পরীক্ষা করা হবে ওডেগার্ডের ক্ষেত্রে। তার ফল আসার পরেই রিয়াল চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ওডেগার্ডের ব্যাপারে।
সেলফ আইসোলেশনে থাকা অবস্থায় শুধু রিয়াল বেতিস নয়, রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ম্যাচটাও খেলতে পারবেন না এই তরুণ তারকা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security