রবিবার, এপ্রিল ২১, ২০২৪

জ্লাতান ইব্রাহিমোভিচের পায়ে তারুণ্যের ঝলক

যা যা মিস করেছেন

বয়স ৩৮ পেরিয়ে গেলেও জ্লাতান ইব্রাহিমোভিচের পায়ে তারুণ্যের ঝলক। গত মৌসুমে শীতকালীন দলবদলে জানুয়ারিতে যোগ দেন এসি মিলানে। ২০ ম্যাচ খেলে ১১ গোল করার পাশাপাশি করেন ৫ অ্যাসিস্ট। নতুন মৌসুমটাও সুইডিশ স্ট্রাইকার শুরু করেছেন দারুণভাবে। সোমবার রাতে বোলোনিয়ার বিপক্ষে ইব্রাহিমোভিচের জোড়া গোলে ২-০ ব্যবধানে জিতেছে এসি মিলান। গত শুক্রবার ইউরোপা লীগের বাছাইপর্বে আইরিশ ক্লাব শামরক রোভার্সের বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচেও এক গোল করেন ইব্রা। বোলোনিয়ার বিপক্ষে জোড়া গোলের পর ‘ইব্রা সুলভ’ মন্তব্য করলেন সুইডিশ কিংবদন্তি। ইব্রাহিমোভিচ বলেন, ‘আমি যদি ২০ বছর বয়সী হতাম তাহলে জোড়া নয় চার গোল করতাম।

আমি বেঞ্জামিন বাটনের মতো। আমি বুড়ো হই না। আমি বয়স্ক জন্মেছি। মারা যাব তরুণ হয়ে।’ ইব্রাহিমোভিচ নিজেকে তুলনা করছেন ব্র্যাড পিট অভিনীত সিনেমা কিউরিয়াস কেস অফ বেঞ্জামিন বাটনের সঙ্গে। বেঞ্জামিন বাটন যেমন বয়সের সঙ্গে তারুণ্য ফিরে পেয়েছিলেন, ইব্রা মনে করেন তার অবস্থাও ওরকমই! এর আগে গত ৩০শে জুলাই সিরি আ’য় সাম্পদোরিয়ার বিপক্ষে জোড়া গোল করে প্রথমবার নিজেকে ‘বেঞ্জামিন বাটনে’র সঙ্গে তুলনা করেন ইব্রা।

এসি মিলান জয় দিয়ে শেষবার মৌসুম শুরু করেছিল ২০১৭-১৮’তে। দুই মৌসুম পর জয় দিয়ে ইতালিয়ান সিরি আ শুরুর স্বাদ পেল দলটি। এক সময়ের দাপুটে এসি মিলান গত ৭-৮ বছরে শক্তি হারিয়ে মাঝারি সারির দলে পরিণত হয়েছে। তবে গত মৌসুমের শেষ দিকে ঘুরে দাঁড়ানোর বার্তা দেয় ক্লাবটি। শেষ ১২ ম্যাচের ৯টিতে জয় আর ৩ ড্রয়ে ছয়ে থেকে লীগ শেষ করে মিলান। ইব্রাহিমোভিচ জানালেন, এই মৌসুমে আরো এগোতে চান তারা। তিনি বলেন, ‘জয় দিয়ে লীগ শুরু করাটা দারুণ। গত বছরের চেয়ে ভালো করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। প্রতিটি ম্যাচকে আমরা ফাইনাল ধরে নিয়ে মাঠে নামি। পয়েন্ট তালিকার উপরের দিকে থাকাটাই লক্ষ্য।’

ইব্রাহিমোভিচ আরো একবার মনে করিয়ে দিলেন, বয়স নিয়ে ভাবনা নেই তার। দলের লক্ষ্য পূরণে দায়িত্ব নিতে প্রস্তুত বলে জানালেন তিনি, ‘আমি দায়িত্ব নিতে পছন্দ করি। ভালো পারফরমেন্সের জন্য আমি নিজেই নিজেকে চাপে রাখি। আমি আর বয়স নিয়ে কথা বলতে চাই না। ইব্রাকে আপনারা বিচার করবেন মাঠের পারফরমেন্সে। ৩৮ বছর বয়স দিয়ে নয়।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security