বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

উইম্বলডন বাতিলের খবরে ‘বিধ্বস্ত’ ফেদেরার

যা যা মিস করেছেন

প্রায় তিন মাস পর জুন মাসের ২৯ তারিখ থেকে শুরু হওয়ার কথা ছিলো চলতি বছরের উইম্বলডন চ্যাম্পিয়নশিপ। টেনিসের বিশ্বকাপখ্যাত এই টুর্নামেন্টে খেলার জন্য উন্মুখ ছিলেন ৩৮ বছর বয়সী সুইস তারকা রজার ফেদেরার।

কিন্তু করোনাভাইরাসের কারণে বাতিল করে দেয়া হয়েছে এবারের উইম্বলডন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এবারই প্রথম কোনো বছরে হচ্ছে না উইম্বলডনের আসর। এ খবরে রীতিমতো মুষড়ে পড়েছেন ফেদেরার।

কেননা বয়সের কাঁটা এরই মধ্যে ৩৮ ছুঁয়ে ফেলায় ক্যারিয়ারে শেষবারের মতো উইম্বলডন খেলার আশায় ছিলেন ফেদেরার। টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ ৮ বার শিরোপা জিতেছেন ফেদেরারই। এবারও শিরোপা জয়ের লক্ষ্যেই খেলতে নামতেন ২০ বারের গ্র্যান্ডস্লামজয়ী এ তারকা।

কিন্তু টুর্নামেন্ট বাতিল হয়ে যাওয়ায় এখন পুরোপুরি বিধ্বস্ত অবস্থায় রয়েছেন ফেদেরার। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি এ খবরের প্রতিক্রিয়ায় লিখেছেন, ‘বিধ্বস্ত! এখন আমি কেমন বোধ করছি তা বোঝানোর কোনো ভাষাই জানা নেই।’

একই অবস্থা নারী তারকা খেলোয়াড় সেরেনা উইলিয়ামসনেরও। তিনি লিখেছেন, ‘আমি কাঁপছি (বাতিলের খবরে)।’ ফেদেরারের মতো তিনিও ২০২১ সালের টুর্নামেন্ট শুরুর আগে পৌঁছে যাবেন ক্যারিয়ারের শেষভাগে।

তবে নারী এককের বর্তমান চ্যাম্পিয়ন সিমোনা হালেপ বাস্তবতা মেনে নিয়ে অপেক্ষা করছেন উইম্বলডনের পরবর্তী আসরের জন্য। তিনি লিখেছেন, ‘খুবই খারাপ লাগছে, এবছর উইম্বলডন হবে না শুনে। গতবছরের ফাইনালের দিনটা আমার জীবনের অন্যতম সুখের দিন। কিন্তু এখন আমাদের অপেক্ষা করতে হবে যেনো উইম্বলডন আবার হয়।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security