নিউমার্কেট এলাকায় ঢাবি শিক্ষার্থীকে মারধর – দ্যা মেইল বিডি / খবর সবসময়
বাংলাদেশরাজধানী

নিউমার্কেট এলাকায় ঢাবি শিক্ষার্থীকে মারধর

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী মারধরের শিকার হয়েছেন। অভিযোগ উঠেছে, ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী তাঁকে মারধর করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজ নিয়ে চলমান পাল্টাপাল্টি আন্দোলন কর্মসূচির মধ্যে এ ঘটনা ঘটল।

সোমবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মারধরের শিকার শিক্ষার্থীর নাম হাসান চৌধুরী পিয়াল। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত ও হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষার্থী।

মারধরের শিকার পিয়ালের বন্ধুরা বলেন, রাত আটটার দিকে হলে ফেরার পথে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী তাঁর পথ রোধ করেন। এরপর রড ও লাঠি নিয়ে পিয়ালের ওপর চড়াও হন তাঁরা। পিয়ালের সঙ্গে তাঁদের কোনো রকম পূর্বশত্রুতা ছিল না বলে দাবি করেছেন তাঁর বন্ধুরা। গত শনিবার নীলক্ষেতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী মিলে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থীকে পিটিয়েছেন, এমন অভিযোগ উঠেছিল। সেই ঘটনার জের ধরেই পিয়ালের ওপর হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন তাঁর বন্ধুরা।

ঢাকা কলেজসহ রাজধানীর সাত সরকারি কলেজের ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্তি বাতিলের দাবিতে ১৭ জুলাই থেকে আন্দোলন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। দুই দিন রাজধানীর শাহবাগ মোড় অবরোধের পর টানা দুই দিন ধরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন তাঁরা। আন্দোলনের কারণে দুই দিন ধরে বন্ধ রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা। কাল মঙ্গলবারও তাঁরা আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন। অন্যদিকে দ্রুত ফল প্রকাশ, সেশনজট নিরসনে একাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ পাঁচ দাবিতে সাত কলেজের শিক্ষার্থীরাও কয়েক দফায় রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করেন।

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র শাকিল মিয়া কাছে অভিযোগ করেন, শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ার কারণেই পিয়ালকে মারধর করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে তাঁদের আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘মারধরের শিকার শিক্ষার্থীকে প্রক্টরিয়াল টিমের মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। চিকিৎসা শেষে তাঁকে হলে পৌঁছে দেওয়া হয়েছে। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে শনিবারের একটি ঘটনা সূত্রেই এটি ঘটেছে বলে আমরা জানতে পেরেছি।’

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close