নিহতদের প্রতি ভারুনের শ্রদ্ধা – দ্যা মেইল বিডি / খবর সবসময়
বিনোদন

নিহতদের প্রতি ভারুনের শ্রদ্ধা

ঢাকা এবং ইস্তাম্বুলে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ভারতীয় অভিনেতা ভারুন ধাওয়ান। শনিবার নিজের অভিনীত সিনেমা ‘ঢিসুম’-এর প্রচারে মুম্বাইয়ের এক কলেজে নিহতদের স্মরণে নিরবতা পালন করেন তিনি।

 

varun the mail bd
অনুষ্ঠানের শুরুতেই ভারুন বলে ওঠেন, “আমার মাথা এবং বুক ভারি হয়ে আছে কিছু চিন্তায়। আমার মনে হয় আপনারা সবাই বুঝতে পারছেন সেটা। সবাই এখানে একটু হলেও ভারি হয়ে আছেন, গত কয়েকদিনে বিশ্বজুড়ে যে হামলাগুলো হয়েছে, সেগুলোর জন্য।”

“ইস্তাম্বুল কিংবা সম্প্রতি ঢাকায় হওয়া হামলায় যারা প্রাণ হারিয়েছেন, তাদের এবং তাদের পরিবারের প্রতি যদি আমরা শ্রদ্ধা জ্ঞাপন না করি, তাহলে সেটা ঠিক মনে হবে না।”

এরপর উপস্থিত দর্শকদের প্রতি তিনি আহ্বান জানান নিহতের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করার।

ভারুন বলেন, “সুতরাং, আমরা কিছুক্ষণের জন্য হলেও নিরবতা পালন করতে পারি। শুধুমাত্র তাদের জন্য ছোট করে প্রার্থনা করুন। যে ইশ্বরেই আপনি বিশ্বাস করেন, তার কাছে প্রার্থনা করুন। আসুন, আমরা প্রার্থনা করি সেসব মানুষদের জন্য, যারা প্রাণ হারিয়েছেন।”

শুক্রবার রাতে গুলশানের রেস্তোরাঁয় জঙ্গীরা হামলা চালিয়ে হত্যা করে ২০ জিম্মিকে, যাদের মধ্যে ১৭ জনই বিদেশী নাগরিক। নিহতদের মধ্যে ৯ জন্ ইতালীয় নাগরিক, ৭ জন জাপানের নাগরিক এবং ১ জন ভারতীয় নাগরিক রয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে সরকারের তরফ থেকে। হামলা প্রতিহত করতে গিয়ে নিহত হন পুলিশ বাহিনীর দুই কর্মকর্তাও।

এই ঘটনার দুই দিন আগেই তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের আতাতুর্ক বিমানবন্দরে অস্ত্রধারীরা গুলি করে হত্যা করে ৪৩ জনকে। আহত হয় দুইশ’রও বেশি মানুষ।

গুলশান হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এর আগে টুইট করেন সোহা আলি খান, রাহুল বোস-এর মতো ভারতীয় তারকারা। ফেইসবুকে পুরো ঘটনা নিয়ে ক্ষোভ আর শঙ্কা প্রকাশ করেছেন সুবর্ণা মুস্তফা এবং এলিটা করিমদের মতো তারকারা।

হামলার ঘটনায় শোক প্রকাশ করে কাল আর্মব্যান্ড পরে ইউরো ২০১৬-এর কোয়ার্টার ফাইনালে জার্মানির বিপক্ষে খেলছে ইতালির জাতীয় ফুটবল দল।

Tags
Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close