28 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

অরল্যান্ডো হামলা : ওমর মতিনের স্ত্রীকেও অভিযুক্ত করা হতে পারে

যা যা মিস করেছেন

Omor motin the mail bd
ফ্লোরিডার অরল্যান্ডোতে সমকামী নাইটক্লাবে গুলি চালিয়ে ৫০ জনকে হত্যা ও ৫৩ জনকে আহত করার ঘটনায় জড়িত থাকার অভিযোগে হামলাকারী ওমর মতিনের স্ত্রীকেও অভিযুক্ত করা হতে পারে। মতিনের স্ত্রী নূর সালমানের বিষয়ে তদন্তের জন্য প্রসিকিউটররা গ্যান্ডজুরির প্রতি আহ্বান জানিয়েছেন।
যদিও স্বামী ওমর মতিনকে পালস গে ক্লাবে হামলা থেকে বিরত রাখার চেষ্টা করেছেন বলে পুলিশকে জানিয়েছিলেন তার স্ত্রী নূর সুলতান। ফ্লোরিডায় সমকামীদের ওই ক্লাবে গত রবিবার রাতে চালানো এই হামলাকে মনে করা হচ্ছে এটি সাম্প্রতিক মার্কিন ইতিহাসের সবচেয়ে ভয়ংকর বন্দুক হামলার ঘটনা।

মার্কিন প্রসিকিউটরদের বরাত দিয়ে ফক্স নিউজ বলছে, তারা অরল্যান্ডো হামলার ঘটনায় নুর সালামের বিরুদ্ধেও অভিযোগ গঠন করতে চলেছেন। কেননা তিনি হামলা সম্পর্কে জানার পরও কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেননি।

এর আগে মঙ্গলবার এক মার্কিন মিডিয়া জানিয়েছে, ওমর মতিন আগ্নেয়াস্ত্র কেনার সময়ও তার সঙ্গী হয়েছিলেন নুর এবং ফেরার পথে তিনিই স্বামীকে পালস নাইটক্লাবে নামিয়ে দিয়ে এসেছিলেন। হামলা চালানোর আগে ঘটনাস্থল সম্পর্কে ধারণা পেতে ক্লাবটি পর্যবেক্ষণে গিয়েছিলেন মতিন।

২০১৩ সালে প্রথম স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর নূরকে বিয়ে করেন মতিন। তাদের তিন বছরের একটি ছেলে রয়েছে।

প্রসিকিউটরদের আরো ধারণা, সম্ভবত হামলা চালানোর সময় মতিন ক্লাবের ভিতর থেকে তার স্ত্রীকে টেলিফোন করেছিলেন। হামলার পর রোববার রাত থেকেই নুরকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে এখনও তাকে গ্রেপ্তার দেখানো হয়নি।

 

এদিকে ওমর মতিনের সাবেক স্ত্রী সিতোরা ইউসুফি ব্রাজিলের এক টিভিকে বলেছেন, তার ধারণা তার সাবেক স্বামী সমকামী ছিলেন।

More articles

সর্বশেষ