হেডফোনকে বিদায় মটোরোলার

0
221

মার্কিন টেক জায়ান্ট অ্যাপল তার পরবর্তী আইফোনে কোনো হেডফোন জ্যাক রাখছেনা, বেশ কিছুদিন ধরেই এমন গুজব শোনা যাচ্ছে। এ বিষয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কিছু বলা না হলেও অন্যান্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যেই অ্যাপলের গুজবকে বাস্তবায়ন করতে শুরু করেছে।

motorola the mail bd
সম্প্রতি সম্পূর্ণ তারহীন হেডফোন উন্মোচন করেছে দক্ষিণ কোরিয়ান ইলেক্ট্রনিক্স জায়ান্ট স্যামসাং। এবার সেই পথেই হাঁটতে শুরু করেছে আরেক মার্কিন টেলিকম নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা। প্রতিষ্ঠানটির নতুন স্মার্টফোনে কোনো হেডফোন জ্যাক রাখা হয়নি।

সিএনএন জানিয়েছে, মটো জেড নামের ফোনটি পাতলা করার লক্ষ্যে তাতে কোননো হেডফোন জ্যাক রাখেনি প্রতিষ্ঠানটি। ৯ জুন স্মার্টফোনটি উন্মোচন করেছে মটোরোলা। ৫.৫ ইঞ্ছি পর্দার নতুন এই ডিভাইসটি আইফোন ৬এস প্লাস এর চেয়ে ৩০ শতাংশ পাতলা।

উন্মোচনকালে এটিকে ‘বিশ্বের সবচেয়ে পাতলা প্রিমিয়াম স্মার্টফোন’ হিসেবে দাবী করেছে প্রতিষ্ঠানটি।

মোটো জেড ফোর্স নামে আরেকটি ফোন উন্মোচন করেছে মটোরোলা। এটি মোটো জেড থেকে আরো কিছুটা পাতলা এবং স্যাটারপ্রুফ বলে জানানো হয়।

স্মার্টফোন দু’টিকে পাতলা করতেই এতে কোন হেডফোন জ্যাক রাখেনি এই প্রতিষ্ঠান। এর পরিবর্তে হেডফোন এবং ইউএসবি টাইপ সি পোর্ট অ্যাডাপটর যুক্ত করা হয়েছে এতে। এর মাধ্যমেই মিউজিক, ফোন চার্জ এবং অন্যান্য ডেটা স্থানান্তর করা যাবে।

মটোরোলা ছাড়াও চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান লেকো ইতোমধ্যেই তিনটি স্মার্টফোন উন্মোচন করেছে যাতে কোনো হেডফোন জ্যাক রাখা হয়নি।

এ বছরের গ্রীষ্মেই মার্কিন যুক্তরাষ্ট্রে ভেরাইজন নেটওয়ার্কে ফোন দু’টি বাজারে আনার কথা রয়েছে মটোরোলার। এক্ষেত্রে কালো এবং সাদা দুটি রঙে পাওয়া যাবে ফোন দু’টি। তবে , ফোনগুলোর দাম নিয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

সূত্রঃ সিএনএন 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here