বগুড়ায় জেএমবির গোপন বৈঠকে অভিযান, আটক ১

0
292

বগুড়া প্রতিনিধি, দ্যা মেইল বিডি ডট কম। 

বগুড়ার শেরপুর পৌরশহরের একটি ভাড়া বাসায় গোপন বৈঠক চলাকালে অভিযান চালিয়ে জেএমবি সদস্য সাগর আহমেদ রনিকে (২৫) আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ সময় ২১টি জিহাদি বই জব্দ করা হয়।

arrested the mail bd

বৃহস্পতিবার (৯ জুন) মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে পৌরশহরের বাগানবাড়ি এলাকায় অবস্থিত ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক জেএমবি সদস্য রাজশাহীর দাসমাড়ী গ্রামের কামরুজ্জামান ওরফে লাল চাঁনের ছেলে।

এ ঘটনায় ওইদিন পিবিআই’র উপ-পরিদর্শক (এসআই) রফিক হোসেন বাদী হয়ে রনিকে আসামি করে শেরপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেন।

শুক্রবার (১০ জুন) দুপুর পৌনে ১টার দিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অতিরিক্ত পুলিশ সুপার আকতার হোসেন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদে জানতে পারি জেএমবি সদস্য সাগর আহমেদ রনির নেতৃত্বে বাগানবাড়ির একটি ভাড়া বাসায় কয়েকজন মিলে গোপন বৈঠক করছে।

এমন সংবাদ পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। কিন্তু পুলিশি উপস্থিতি টের পেয়ে বৈঠক উপস্থিত অন্যরা পালিয়ে যায়। শেষ পর্যন্ত রনিকে আটক করা সম্ভব হয়। পরে বাসায় তল্লাশি চালিয়ে বিভিন্ন প্রকার ২১টি জিহাদি বই জব্দ করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরো জানান, আটক জেএমবি সদস্য রনির ভাই মামুনও জেএমবির সদস্য ছিলেন। বিচারকের ওপর বোমা হামলার মামলায় তার ফাঁসির রায় কার্যকর হয়।

একইভাবে রনির দুলাভাই মুজাহিদ ও তার দুলাভাই ফারদিনও জেএমবির সদস্য। সম্প্রতি শেরপুরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে নিহত হন ফারদিন। তবে মুজাহিদের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। সবমিলিয়ে গোটা পরিবারটাই জেএমবির সঙ্গে সম্পৃক্ত বলে পুলিশের এই কর্মকর্তা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here