26 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন সৌদির বাদশাহ

যা যা মিস করেছেন

PM the mail bd

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সৌদি আরব সফরে গিয়ে দেশটির সঙ্গে সম্পর্কের নতুন ভিত্তি তৈরি হয়েছে। বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন দেশটির বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। বাদশাহ’র সঙ্গে বৈঠকে দ্বিপাক্ষিক ও বৈশ্বিক বিভিন্ন বিষয়ে কথা হয়েছে, যা বেশ তাৎপর্যপূর্ণ বলে জানান প্রধানমন্ত্রী। 

সৌদি বাদশাহ’র আমন্ত্রণে দেশটিতে ৫-দিনের সরকারি সফর শেষে মঙ্গলবার সন্ধ্যায় দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার দুপুরে সৌদি আরব, জাপান ও বুলগেরিয়া সফর নিয়ে সংবাদ সম্মেলন ডাকেন তিনি।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দুপুর দেড়টায় অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জনপ্রশাসনমন্ত্রী, তথ্যমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বুলগেরিয়া সফর নিয়ে বক্তৃতার আগেই প্রধানমন্ত্রী বলেন, এই বুলগেরিয়া ১৯৭২ সালের ১২ জানুয়ারি বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছিলো। সেই বুলগেরিয়ায় গ্লোবাল উইমেন লিডার্স ফোরামে অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

শেখ হাসিনা বলেন, ফোরামে নারীর অধিকার প্রতিষ্ঠা ও ক্ষমতায়নে বাংলাদেশের নানা পদক্ষেপের যেমন প্রশংসা করেছেন বিশ্বনেতারা। তেমনি ভূয়সী প্রশংসা করেছেন বুলগেরিয়ার প্রেসিডেন্ট।

শেখ হাসিনা বুলগেরিয়ার প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের কথা তুলে ধরে বলেন, এসব বৈঠকে দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নের বিষয়ে আলোচনা হয়। সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও বুলগেরিয়ার সম্পর্কের উন্নয়ন হয়েছে।

More articles

সর্বশেষ