মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

মৌচাক মার্কেটের পাঁচতলা ভবনের দোকানপাট বন্ধের নির্দেশ

যা যা মিস করেছেন

Mouchak the mail bd
ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় মৌচাক মার্কেটের পাঁচতলা ভবনের দোকানপাট বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আদালত বলেছে, বুয়েটের সুপারিশ অনুযায়ী এই ভবন সংস্কার করা ও বিল্ডিং কোড অনুসারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সক্ষমতা সার্টিফিকেট না পাওয়া পর্যন্ত ভবনের দোকানপাট বন্ধ রাখতে হবে।
সোমবার এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোতাহার হোসেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

এ ভবনটি সংস্কারের নির্দেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না এবং দোকান খালি করতে কেন কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হবে না- তা জানতে চাওয়া হয় রুলে।

পরে আদালত থেকে বেরিয়ে মোখলেসুর রহমান বলেন, ‘বুয়েটের প্রতিবেদনের আলোকে সংস্কার করা বা বিল্ডিং কোড অনুসারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে সক্ষমতা সনদ না পাওয়া পর্যন্ত এসব দোকান বন্ধ রাখতে হবে।’

আদালত গৃহায়ন ও গণপূর্ত সচিব এবং রাজউক কর্তৃপক্ষকে এই নির্দেশনা বাস্তবায়ন করতে বলেছেন।

মামলার বিবরণে জানা যায়, বুয়েটের সুপারিশের পরিপ্রেক্ষিতে গত ২ মে রাজউক মৌচাক মার্কেট কর্তৃপক্ষকে একটি চিঠি দেন। যাতে ঝুঁকির কথা জানিয়ে দোকান খালি করে ভবনটি সংস্কার করতে বলা হয়।

এর বৈধতা চ্যালেঞ্জ করে ভবন মালিক আশরাফ কামাল পাশা হাইকোর্টে রিট আবেদন করেন।

মধ্যবিত্তের জনপ্রিয় বিপণী বিতান মৌচাক মার্কেটে এক হাজারের বেশি বিভিন্ন পণ্যের দোকান রয়েছে বলে জানা গেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security