মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

ঈদে দেশের সব সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখা হবে

যা যা মিস করেছেন

আসন্ন ঈদ উপলক্ষে আগামী ১ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত ১০ দিন সিএনজি স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা রাখার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার সকালে রাজধানীর রমনায় ইউরো আশিয়ানো রেস্তোরাঁয় আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সড়ক, নৌ ও রেলপথে যাত্রীদের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করতে আন্তঃমন্ত্রণালয় সভাশেষে এ সিদ্ধান্ত জানান তিনি।
এছাড়া মন্ত্রী জানিয়েছেন, জনস্বার্থ বিবেচনায় ও যানজট নিরসনে ঈদের তিনদিন আগে ও তিনদিন পর মহাসড়কে সব ধরনের ভারী যান চলাচল বন্ধ থাকবে। নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, পচনশীল বস্তু, গামেন্ট সামগ্রী, ওষুধ, কাঁচা চামড়া, জ্বালানি বহনকারী যানবাহন এর আওতামুক্ত থাকবে বলে জানানো হয়েছে।

এমনিতে বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশন বন্ধ থাকলেও ঈদে ঘরমুখো যাত্রীদের সুবিধার জন্য প্রতিবারই কয়েক দিনের জন্য ওই নিয়ম শিথিল করে সব সময় গ্যাস বিক্রির অনুমতি দেওয়া হয়।

মন্ত্রী জানান, ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে এবারও ঈদের আগে তিন দিন ও পরে তিন দিন মহাসড়কে পণ্যবাহী ট্রাক, লরি ও কভার্ড ভ্যান চলবে না।

এবার সরকারিভাবে রোজার ঈদের ছুটি ঠিক করা হয়েছে ৫, ৬ ও ৭ জুলাই। চাঁদ দেখা সাপেক্ষে ৬ জুলাই বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হতে পারে।

ওই সময় সড়কে নিরবচ্ছিন্ন যান চলাচল নিশ্চিত করতেই স্থানীয় সরকার প্রতিমন্ত্রী, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন, নারায়ণগঞ্জ মেয়র,  আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পরিবহন মালিকদের নিয়ে এই বৈঠক হয়।

ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রায় জটিলতা এড়াতে এবারও পোশাক কারখানাগুলোয় ধাপে ধাপে ছুটি দিয়ে ঈদের পর ভিন্ন ভিন্ন তারিখে কারখানার খোলার অনুরোধ জানানো হচ্ছে।

কোন পোশাক কারখানায় আগে ও কোনটিতে পরে ছুটি হবে, গার্মেন্ট মালিকরা নিজেদের মধ্যে সমন্বয় করে তা ঠিক করবেন।

এছাড়া অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ভিজিলেন্স টিম, চাঁদাবাজি বন্ধে ব্যবস্থা, মহাসড়ক মনিটরিংসহ নানা উদ্যেগের কথা জানান মন্ত্রী।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, “গতবারের চেয়ে এবার ঈদে বিশেষ ট্রেনের সংখ্যা বাড়বে কারণ রেল বহরে নতুন কোচ যোগ হয়েছে। এছাড়া স্টেশনগুলোন নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হবে।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security