26 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

সীমান্ত দিয়ে গরু আসা বন্ধ হলে সীমান্ত হত্যাও বন্ধ হবে: বিজিবির মহাপরিচালক

যা যা মিস করেছেন

BGB the mail bd

ভারত থেকে সীমান্ত দিয়ে গরু আসা বন্ধ হলে সীমান্ত হত্যাও বন্ধ হবে বলে মন্তব্য করেছেন বিজিবির মহাপরিচালক।

বৃহস্পতিবার (২ জুন) সকালে বিজিবির সদর দপ্তরে চলতি বছরের প্রথম ৫ মাসে উল্লেখযোগ্য সফলতা তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সীমান্তে ভারতীয় জোয়ানদের হাতে নিহতদের বেশিরভাগই গরু চোরাচালানে জড়িত ইঙ্গিত করে তিনি বলেন, অবৈধ পন্থায় সীমান্ত দিয়ে প্রতিদিন বাংলদেশে গরু আনা হয়। এ গরু আনা-নেওয়ার সময় সীমান্তে হত্যাকাণ্ড ঘটে। এটি বন্ধ হলে সীমান্তে হত্যাকাণ্ড বন্ধ হবে। বোঝা যায় যে গরু পাচার বন্ধ হলে সীমান্ত হত্যা বন্ধ হবে।

রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারমূল্য সহনশীল রাখতে বিজিবি কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, রমজান উপলক্ষে প্রয়োজনীয় পণ্য আমরা ঢুকতে দিচ্ছি।

এসময় তিনি এ বছরের গত পাঁচমাসে বিজিবির সফলতা তুলে ধরে বলেন, সীমান্তে চোরাচালানে জড়িত থাকার অভিযোগে মোট ৭৬৬ জনকে আটক করে নিকটস্ত থানায় সোপর্দ করেছে বিজিবি।

এছাড়াও ১২ হাজার ২৬৪টি চোরাচালান মামলা দায়ের করা হয়েছে। এছাড়া অবৈধ পথে ভারতে অনুপ্রবেশের চেষ্টার সময় ৬২১ বাংলাদেশি আটক করেছে বিজিবি।

এই পাঁচমাসে ৩৯টি পিস্তল, ২৩টি গান, ৩৯১৫ রাউন্ড গুলি, ৩৩টি ম্যাগজিন এবং ৪২ কেজি ২০০ গ্রাম গান পাউডার উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

প্রথমবারের মতো বিজিবিতে নারী সদস্য নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে। আগামী ৫ জুন (রোববার) নিয়োগপ্রাপ্তরা আনুষ্ঠানিকভাবে কাজে যোগদান করবেন বলেও জানান বিজিবি মহাপরিচালক।

More articles

সর্বশেষ

২ কেজি গাঁজাসহ আটক ২