কাউকে ভালো লাগলে শরীরে যে ৫টি পরিবর্তন আসে

0
344

প্রেমের আগে আসে আকর্ষণ আর সেটা সব সময় যৌন হয় না। কিন্তু সব আকর্ষণই শরীরে কিছু সাময়িক প্রভাব ফেলে। অবশ্য স্থান-কাল-পাত্র নির্বিশেষে তা বেশি-কম হয়।

Love the mail bd

কারও সঙ্গে প্রথম আলাপে বা দূর থেকে দেখে আকর্ষণ বোধ করা খুবই স্বাভাবিক ব্যাপার। এই আকর্ষণ যে সব সময় যৌন আকর্ষণ তা কিন্তু নয়, এর মধ্যে নিছক ভাললাগাও থাকে। কিন্তু আকর্ষণের ফলে শরীরে কিছু কিছু পরিবর্তন হয়। কেমন পরিবর্তন?
১) যাকে ভাল লাগে তার দিকে চাইলে চোখের মণি বড় হয়ে যায়। এটি শুধু বড়দের মধ্যে নয়, কচিকাঁচাদের মধ্যেও এই ব্যাপারটি দেখা যায়।

Love and phisical change the mail bd
২) যাকে খুব ভাল লেগে যায় মানুষ তার কিছু কিছু বডি ল্যাঙ্গোয়েজ অজান্তেই নকল করে। প্রথম দর্শনে নয়, অন্তত বেশ কয়েকবার সামনা-সামনি দেখা হলে অবচেতনেই অন্য মানুষের হাবভাব আত্মস্থ করে মানুষ।
৩) কোনও মানুষের প্রতি শুধু ভাললাগা নয়, যৌন আকর্ষণ থাকলে ঘাম বেশি হয় আর এই ঘামের গন্ধ অবচেতনে যৌন আকর্ষণ আরও বাড়িয়ে তোলে।

Love article the mail bd
৪) কাউকে ভাল লেগে গেলে তাকে বার বার দেখতে ইচ্ছে করে এবং অনেক সময় শুধু একবার দেখার জন্য পাগলামিও ভর করে। এর পিছনে রয়েছে ডোপামাইন হরমোন যাকে বলা হয় ‘ফিল গুড’ হরমোন।
৫) যদি কেউ আকৃষ্ট হয়ে গভীর প্রেমে পড়ে যান তবে সেখান থেকে এক ধরনের মন খারাপও বাসা বাধে মনে। শরীরে সেরোটোনিন হরমোন নিঃসরণ কমে গিয়েই এমনটা ঘটে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here