সিঙ্গাপুরে গ্রেফতার ছয় বাংলাদেশির বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ

0
325
Singapur the mail bd
এপ্রিলে সিঙ্গাপুরে গ্রেফতার ছয় বাংলাদেশির বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডে অর্থ যোগানের অভিযোগ গঠন করেছেন দেশটির আদালত। শুক্রবার অভ্যন্তরীণ নিরাপত্তা আইনের (আইএসএ) আওতায় তাদের বিরুদ্ধে এ অভিযোগ গঠন করা হয়।
এ ছয়জন হলেন মিজানুর রহমান (৩১), লিয়াকত আলী মামুন (২৯), রুবেল মিয়া (২৬), দৌলত জামান (৩৪), হাজি নুরুল ইসলাম সওদাগর ওরফে মো. জাবেদ কায়সার (৩০) ও ইসমাইল হাওলাদার ওরফে সোহেল হাওলাদার (২৯)।
স্ট্রেইটস টাইমস জানিয়েছে,  শুক্রবার দুপুরে কড়া পাহারার মধ্যে আর্মার্ড ট্রাকে করে তাদের আলাদা গাড়িতে আদালতে নিয়ে যাওয়া হয়।

সিঙ্গাপুরের সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, এই বাংলাদেশিরা নিজেদের ‘ইসলামিক স্টেট ইন বাংলাদেশ (আইএসবি)’ নামে এক গোপন সংগঠনের সদস্য বলে দাবি করেছেন। তারা পুলিশকে বলেছেন,দেশে ফিরে সন্ত্রাসী হামলা চালানোরও পরিকল্পনা করছিলেন তারা।

গত এপ্রিলে ওই ছয়জনের সঙ্গে সোহাগ ইব্রাহিম (২৭),শরিফুল ইসলাম (২৭) নামে আরও দুজনকে গ্রেপ্তার করে সিঙ্গাপুরের পুলিশ। মে মাসের শুরুতে সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ‘অভ্যন্তরীণ নিরাপত্তা আইনে’ এই বাংলাদেশিদের তারা আটক করেছে।

সিঙ্গাপুর পুলিশের এক বিবৃতিতে জানানো হয়, ওই আটজনের মধ্যে ছয়জনকে শুক্রবার আদালতে হাজির করে অভিযোগ দাখিল করা হয়েছে। সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য ‘অর্থ সংগ্রহ ও তা সরবরাহের’ অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here