রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

সিরিয়ায় বেশ কয়েকটি আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১০০জন নিহত

যা যা মিস করেছেন

Siriya the mail bd

সিরিয়ার আসাদ সরকারের নিয়ন্ত্রণাধীন উপকূলীয় দুইটি শহরের জনবহুল বাস ষ্টেশনে ও হাসপাতালে বেশ কয়েকটি আত্মঘাতী বোমা হামলা ও গাড়িবোমা হামলায় কমপক্ষে ১০০জন নিহত হয়েছেন বলে বিবিসির খবরে বলা হয়েছে।

যুক্তরাজ্য ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি অব হিউম্যান রাইটস জানিয়েছে, সরকার নিয়ন্ত্রিত তারতাউস এবং জাবলেহ শহরের সাতটি এলাকায় এই বিস্ফোরণগুলি প্রায় একই সময়ে ঘটেছে।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে বলা হয়েছে, তারত ও                                                                                                                                 জাবলেশহরের জনবহুল২টিবাসস্টেশনএবংএকটি হাসপাতাললক্ষ্য করে এই হামলাগুলো চালানো হয়েছে। ঐ অঞ্চলগুলোতে এতো ব্যাপক বিস্তৃত হামলা এই প্রথম।

জাবলেহ শহরের একটি হাসপাতালও হামলার শিকার হয়েছে বলে জানা যাচ্ছে। জঙ্গি  সংগঠন আইএসের সমর্থক একটি বার্তা সংস্থা এই হামলাগুলোর দায়িত্ব স্বীকার করেছে। উল্লেখ্য, সিরিয়ার ক্ষমতাসীন আসাদ সরকারের সাহায্যকারী রাশিয়া এই লাটাকিয়া অঞ্চলে ঘাঁটি গেড়েছে। তারতাউস বন্দরে রাশিয়ার একটি নৌঘাঁটি রয়েছে এবং জাবলেহ-তে রয়েছে একটি বিমান ঘাঁটি।
আসাদ সরকারের পূর্ণ নিয়ন্ত্রণে থাকা এসব এলাকায় এত বড় ধরণের হামলা খুব বিরল। রাষ্ট্রীয় মালিকানাধীন সিরিয়ান টিভি জানিয়েছে, একজন আত্মঘাতী পায়ে হেটে এবং আরেকজন গাড়িতে করে বাস স্টেশনে হামলা জানিয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, জাবলেহ এর একটি বাস স্টেশনে রকেট হামলা চালানো হয়। বিবিসি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security