28 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

মতিউর রহমান নিজামীর সঙ্গে স্বজনদের সাক্ষাৎ

যা যা মিস করেছেন

Nizamir Rai the mail bd
মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর সঙ্গে সাক্ষাৎ করেছে তার পরিবারের ছয়জন সদস্য। শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে গাজীপুরের কাশিমপুর কারাগারে নিজামীর সঙ্গে দেখা করতে যান ওই ছয়জন।
 
কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার জানান, শুক্রবার সকালে মতিউর রহমান নিজামীর পরিবারের ৬ সদস্য কাশিমপুর কারাগারে আসেন। পরে তারা আবেদন করলে বেলা ১১টার দিকে তাদের দেখা কর‍ার সুযোগ দেয়া হয়।
পরিবারের সদস্যদের মধ্যে রয়েছেন- নিজামীর স্ত্রী সামছুন্নাহার, দুই ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমান ও ডা. নাঈমুর রহমান, পুত্রবধূ রায়য়ান ও ফালুয়া এবং মেয়ে মহসিনা ফাতেমা।

গতকাল বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ আদালত নিজামীর ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করেছেন। এতে একাত্তরের ভয়ংকর খুনে আলবদর বাহিনীর নেতা নিজামীর ফাঁসির সাজা বহাল রয়েছে।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, নিজামী গতকাল দুপুরে তাঁর কাছে থাকা এক ব্যান্ডের রেডিওর মাধ্যমে তাঁর রিভিউ আবেদন খারিজ হওয়ার খবর শুনেছেন। রায় শোনার পর তাঁকে একটু চিন্তিত ও বিচলিত মনে হয়েছে। তবে আদালতের রায়ের কপি এখনো কারাগারে পৌঁছায়নি।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, খুব শিগগির হয়তো রিভিউর পূর্ণাঙ্গ রায় বা সংক্ষিপ্ত আদেশ কারাগারে পৌঁছে যাবে। তখন কারা কর্তৃপক্ষ নিজামীকে রায় পড়ে শোনাবে এবং জানতে চাইবে, তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করবেন কি না। যদি তিনি প্রাণভিক্ষা চান, তাহলে কারা কর্তৃপক্ষ সে অনুসারে ব্যবস্থা নেবে। আর যদি তিনি প্রাণভিক্ষা না চান, তাহলে সরকারের নির্ধারিত দিনে মৃত্যুদণ্ড কার্যকর হবে।

More articles

সর্বশেষ