মঙ্গলবার, এপ্রিল ৯, ২০২৪

ঘরের দেয়ালে লালের ছোঁয়া

যা যা মিস করেছেন

Red the mail bd

ঘরের সাজে একটু উজ্জ্বলতা ও ভিন্নতা আনতে কে না চায় বলুন? ঘরের সাজে বেশ কম খরচেই ভিন্নতা নিয়ে আসতে চাইলে এবং উজ্জ্বলতা বাড়িয়ে তুলতে চাইলে ঘরের একটি দেয়াল রং করে ফেলুন লাল রং এ। এতে ঘরের সাজে আভিজাত্য ও উজ্জ্বলতার সংমিশ্রণ ঘটবে। সেই সঙ্গে আপনার নিজের পুরোনো ঘরটাকেই নতুন মনে হবে আপনার কাছে।

ঘর সাজানোর জন্য অনেকেই বাস্তুশাস্ত্র অনুসরণ করেন। বাস্তুশাস্ত্রেও বলা হয়েছে যে ঘরের দেয়ালে লাল রং করলে ঘরটিতে ফুটে ওঠে আনন্দ, উচ্ছ্বাসের প্রতিচ্ছবি। বাস্তুশাস্ত্র মতে লাল রংটি সৌভাগ্য ও ভালোবাসার প্রতীক।

ঘরের যে কোনো রুমের একটি দেয়ালেই লাল রং করে নিতে পারবেন। বিশেষ করে বসার ঘরে লাল রং এর দেয়াল বেশ মানিয়ে যায়। তবে ঘরের সব দেয়ালের রং লাল করা উচিত না কখনই। এতে ঘর অন্ধকার দেখায় এবং ঘরের আকৃতি ছোট মনে হয়। এমনকি ছাদেও লাল রং দেয়া উচিত না।

ঘরের একটি দেয়াল লাল হলে অন্য দেয়াল গুলো একেবারেই হালকা রং করুন। ইচ্ছে করলে লালের সাথে মিলিয়ে হালকা কমলা অথবা পিচ রং ব্যবহার করতে পারেন দেয়ালে। তবে এক্ষেত্রেও একটি দেয়াল সারা বা ঘিয়ে রং এর রাখাটাই ভালো।

বসার ঘরের দেয়াল লাল রং ব্যবহার করলে সেই দেয়ালে পেইন্টিং ঝুলিয়ে দিতে পারেন অথবা ঝোলাতে পারেন প্রিয় মূহূর্তের কিছু ছবি। তবে দেয়ালের সাথে মানানসই রং এর হলেই বেশি মানাবে। ফ্রেমের ক্ষেত্রে কালো ফ্রেম ব্যবহার করুন। শোবার ঘরে লাল রং এর দেয়ালেও নিজের কিছু সুন্দর পোট্রেইট সাদা কালোতে প্রিন্ট করিয়ে ঝুলিয়ে দিন দেয়ালে।

বাথরুমের একটি দেয়ালে লাল রং করলে সেই দেয়ালে কিছু না ঝুলালেই ভালো লাগবে। দেয়ালটি রাখুন সম্পূর্ণ খালি। এতে বাথরুমের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

শিশুদের রুমের একটি দেয়ালে লাল রং করলে সেখানে কিছু ওয়াল আর্ট করলে বেশ মানিয়ে যাবে। বসার ঘরের একটি দেয়ালেও করতে পারেন লাল রং।

বসার ঘরের লাল রং এর দেয়ালে শৈল্পিক একটি ঘড়ি অথবা হ্যাঙ্গিং চামচ হোল্ডার, ন্যাপকিন হোল্ডার ইত্যাদি ঝুলিয়ে দিতে পারেন।

আর বারান্দার একটি দেয়ালে লাল রং ব্যবহার করলে সেই দেয়ালে ঝুলিয়ে দিন কিছু টেরাকোটার শিল্পকর্ম এবং সেই সাথে একটি দুটি হ্যাঙ্গিং পটে হালকা রং এর পাতার গাছ ঝুলিয়ে দিলে বারান্দার সাজে আসবে শৈল্পিকতা।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security