বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

আন্দোলনরত নার্সদের সরকারের আশ্বাসে কর্মসূচি স্থগিত

যা যা মিস করেছেন

Nurse the mail bd
সিনিয়র স্টাফ নার্স নিয়োগে পিএসসি যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তা বাতিল করে আগের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে এই পদে নিয়োগের দাবিতে আন্দোলনরত নার্সরা সরকারের আশ্বাস পেয়ে তাদের কর্মসূচি স্থগিত করেছেন।
রবিবার স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির নেতারা আন্দোলন স্থগিতের এই ঘোষণা দেন।
দাবি আদায়ে চলতি মাসের ‍শুরু থেকে জাতীয় প্রেসক্লাবের সামনের ফুটপাতে অনির্দিষ্টকালের অবস্থান কর্মসূচি চালিয়ে আসছিলেন নার্সদের এ দুই সংগঠনের কর্মীরা। চারদিন আগে তাদের কেউ কেউ আমরণ অনশন শুরু করেন।
নার্সদের অন্যতম দাবি ছিল- প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সরকারি হাসপাতালগুলোতে ১০ হাজারসহ মোট ১৩ হাজার ৭২৮টি পদে নার্স নিয়োগের ক্ষেত্রে আগের মতো ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতা বিবেচনা করা।

মে দিবস উপলক্ষে সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে মানববন্ধন, মিছিল ও সমাবেশের মতো কর্মসূচি শুরু করে বিভিন্ন শ্রমিক সংগঠন। এরই মধ্যে দাবি পূরণের আশ্বাসের খবর এলে আন্দোলনরত নার্সরা সেখানে উল্লাসে মেতে ওঠেন।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security