28 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

সালমানকে সরিয়ে শচীন!

যা যা মিস করেছেন

রিও অলিম্পিকে সালমান খানকে ভারতের শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ দেওয়ার পরই ব্যাপক তোলপাড় হয়! এতো ক্রীড়া ব্যক্তিত্ব থাকতে বলিউড অভিনেতাকে বেছে নেওয়াতেই সমালোচনার মুখে পড়ে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ)।

sachin tendulker the mail bd

এই উন্মাদনার মাঝেই এবার ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকারকে শুভেচ্ছা দূত হওয়ার লিখিত প্রস্তাব দিয়েছে আইওএ।

ভারতীয় সংবাদ সংস্থা ‘দ্য এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই)’ তাদের টুইটার পেজে এমনটিই নিশ্চিত করেছে। শুধুমাত্র শচীনই নন, জানা যায়, ভারতের প্রখ্যাত সংগীত শিল্পী এআর রহমান ও অলিম্পিক গোল্ড মেডেল জয়ী শ্যুটার অভিনব বিন্দ্রা আইওএ’র শুভেচ্ছা দূত তালিকায় রয়েছেন।

গুঞ্জন উঠছে, সালমানের পরিবর্তে শচীনকেই অলিম্পিকের শুভেচ্ছা দূত করতে চাচ্ছে আইওএ! এক সাক্ষাৎকারে আইওএ’র ভাইস প্রেসিডেন্ট তার্লোচান সিং বলেন, ‘ভারতের হয়ে অলিম্পিকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে শচীন টেন্ডুলকার ও এআর রহমানের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। আরো কয়েকজনকে এ তালিকায় যুক্ত করবো। সালমান খানও থাকবেন।’

গত শনিবার (২৩ এপ্রিল) আইওএ সালমানের নাম ঘোষণার পর, অলিম্পিক মেডেল জয়ী কুস্তিগীর যুগেশ্বর দত্ত ও কিংবদন্তি দৌড়বিদ মিল্কা সিং অসন্তোষ প্রকাশ করেন। ক্রীড়া ব্যক্তিত্বের বাইরের একজনকে নিয়োগ দেওয়াতেই তারা প্রশ্ন তোলেন। পরে আরো অনেক ক্রীড়াবিদ এ কাতারে শামিল হন এবং একজন ক্রীড়া ব্যক্তিত্বকে শুভেচ্ছা দূত করা উচিৎ ছিল বলে দাবি তোলেন।

সে যাই হোক, সৌরভ গাঙ্গুলি, ভারতের অন্যতম সফল ফুটবলার বাইচুং ভুটিয়া, ব্যাডমিন্টন তারকা সায়না নেহওয়াল ও সুনীল গাভাস্কারের সমর্থন পান সালমান। আইওএ স্পষ্টভাবেই জানায়, সালমানকে শুভেচ্ছা দূত করার পেছনে কোনো আর্থিক দিক জড়িত ছিল না, শুধুমাত্র তার জনপ্রিয়তার কথা মাথায় রেখে ভারতের অলিম্পিক মিশনে মানুষের অধিক সমর্থন আদায়ের লক্ষ্যেই তাকে শুভেচ্ছা দূত করা হয়েছে বলে তারা নিশ্চিত করে।

এক বিবৃতিতে আইওএ’র সেক্রেটারি রাজিব মেহতা জানান, খুব শিগগিরই ক্রিকেট ও মিউজিক ওয়ার্ল্ড থেকে বিখ্যাত ব্যক্তিত্বকে শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ দেওয়া হবে। অন্যদিকে, সালমানকে শুভেচ্ছা দূত করায় আইওএ’র সমালোচনা করলেও এবার শচীনকে প্রস্তাব দেওয়ায় এক টুইটে হিন্দি ভাষায় নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন যুগেশ্বর দত্ত।

এএনআই’র টুইট, ‘২০১৬ রিও অলিম্পিকে ভারতের শুভেচ্ছা দূত হতে শচীন টেন্ডুলকার বরাবর একটি চিঠি লিখেছে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ)।’

আগামী ৪ আগস্ট ব্রাজিলের মাটিতে গ্রীষ্মকালীন অলিম্পিকের পর্দা উঠবে।

More articles

সর্বশেষ