23 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

জুলহাজ ও তনয় হত্যা: আনসার আল ইসলামের দায় স্বীকার

যা যা মিস করেছেন

Ansar ul Islam the mail bd
জুলহাজ মান্নান ও মাহবুব তনয়কে হত্যার দায় স্বীকার করেছে আল-কায়েদা ভারতীয় উপমহাদেশের (একিআইএস) কথিত বাংলাদেশ শাখা ‘আনসার আল ইসলাম’। আনসার আল ইসলামের নামে খোলা টুইটার অ্যাকাউন্ট থেকে মঙ্গলবার বেলা সোয়া একটার দিকে এই দায় স্বীকারের বার্তা প্রচার করা হয়।
 
বাংলা ও ইংরেজিতে প্রকাশিত দায় স্বীকারের বার্তায় বলা হয়েছে, ‘আনসার আল ইসলাম (আল-কায়েদা ভারতীয় উপমহাদেশ, বাংলাদেশ শাখা) এর দুঃসাহসী মুজাহিদিনরা বাংলাদেশে সমকামিতা প্রসারের পথিকৃৎ, সমকামীদের গুপ্ত সংগঠন ‘রূপবান’ এর পরিচালক জুলহাজ মান্নান ও তার সহযোগী সামির মাহবুব তনয়কে হত্যা করেছেন।’
সোমবার রাজধানীর কলাবাগানের বাসায় ঢুকে ইউএসএআইডির কর্মকর্তা ও সমকামীদের অধিকার নিয়ে প্রতিষ্ঠিত ‌‌রূপবান-এর সম্পাদক জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করা হয়।
প্রসঙ্গত, রূপবান কোনো গুপ্ত সংগঠন নয়, এটা মূলত সমকামীদের অধিকার বিষয়ক একটি সাময়িকী। এটি ২০১৪ সালের জানুয়ারিতে প্রথম বের হয়। এরপর মাত্র একটি সংখ্যা বের হয়েছিল। জুলহাজ ছিলেন এই সাময়িকীর একজন সম্পাদক। জুলহাজ ও তাঁর বন্ধু তয়নকে গতকাল সোমবার সন্ধ্যায় রাজধানীর কলাবাগানের বাসায় ঢুকে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে।

More articles

সর্বশেষ

২ কেজি গাঁজাসহ আটক ২