নির্বাচন প্রথম দুই ধাপের তুলনায় শান্তিপূর্ণ হয়েছে: সিইসি

0
456

ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোট প্রথম দুই ধাপের তুলনায় শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিউদ্দীন আহমদ।

CEC rakib uddin the mail bd
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিউদ্দীন আহমদ। (ফাইল ছবি)

শনিবার তৃতীয় ধাপে দেশের ৪৮ জেলার ৬১৪টি ইউপির ভোট হয়। অনিয়ম ও পরিস্থিতি নিয়ন্ত্রণবহির্ভূত হওয়ায় ২৪টি কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করা হয়।

নির্বাচনে ব্যাপক অনিয়ম-কারচুপির অভিযোগ তুলে বিএনপি বলেছে, সুষ্ঠু ভোটের আশ্বাস দেওয়া নির্বাচন কমিশন (ইসি) এবারও ‘সাক্ষী গোপালের’ ভূমিকা পালন করেছে।

বিএনপির এ অভিযোগে পর সন্ধ্যায় ইসির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সিইসি বলেন, “তৃতীয় ধাপের ভোটে কিছু অনিয়ম ও সহিংসতা বিচ্ছিন্নভাবে ঘটলেও তা আগের তুলনায় কম। বড় ধরনের জানমালের ক্ষতি ছাড়াই শান্তিপূর্ণ ভোট হয়েছে।”

আগের দুই ধাপের ‘অভিজ্ঞতা ও সতর্কতার’ কারণে তৃতীয় ধাপের নির্বাচন তুলনামূলকভাবে শান্তিপূর্ণ হয়েছে দাবি করে তিনি বলেন, “ভোটের আগে রাতে কোথাও কোনো অনিয়ম ঘটেনি। ভোট চলাকালেও বড় ধরনের কোনো অঘটন ঘটেনি।”

কাজী রকিব বলেন, ব্যাপক ভোটারের উপস্থিতিতে শনিবারের ভোট হয়েছে। বিশেষ করে, নারী ভোটারদের লাইন ছিল দীর্ঘ। তবে কোথাও কোথাও বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে।

“আগের তুলনায় এবার ইতিবাচক পার্থক্য লক্ষ্য করা গেছে। আশা করি, আগামী নির্বাচনগুলো কোনো ধরনের গোলযোগ ছাড়াই শান্তিপূর্ণ ভোট হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here