জব্বারের বলীখেলা, অংশ নেবে ২০০ বলী

0
338

রোববার থেকে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা ও বৈশাখী মেলার ১০৭ তম আসর। বাংলাদেশ ব্যাংক মোড় থেকে সিটি করপোরেশন এবং জেল রোড থেকে শহীদ মিনার পর্যন্ত বসবে এই মেলার আসর।

jobbarer bolikhela the mail bd

তবে আয়োজনের মূল আকর্ষণ বলীখেলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ২৫ এপ্রিল। ওইদিন বিকেল সাড়ে তিনটা থেকে লালদীঘি ময়দানে শুরু হবে এই শত বছরের ঐতিহ্যবাহী এই প্রতিযোগিতা।

আব্দুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও বৈশাখী মেলা কমিটির আয়োজনে অনুষ্ঠিত হবে এই আয়োজন। শনিবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আব্দুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও বৈশাখী মেলা কমিটির নেতৃবৃন্দ।

 

উল্লেখ্য, ২৫ এপ্রিল দুপুর সাড়ে তিনটায় বলী খেলার উদ্বোধন করবেন পুলিশ কমিশণার মো. ইকবাল বাহার।অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন গ্রামীণফোনের চট্টগ্রাম সার্কেল হেড এম শাওন আজাদ। এবারের প্রতিযোগীতায় চ্যম্পিয়ন বলীকে ২০ হাজার টাকা সম্মানী দেওয়া হবে।

ব্রিটিশ বিরোধী আন্দোলনে যুব সম্প্রদায়কে উৎসাহিত করতে ও মানুষকে নির্মল আনন্দদানের উদ্দেশ্যে বিশিষ্ট ব্যবসায়ী এবং সমাজকর্মী আব্দুল জব্বার ১৯০৯ সালে বলীখেলার সূচনা করেন।সূচনালগ্ন থেকেই জব্বারের বলীখেলা পুরো চট্টগ্রামজুড়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। যা দিনে দিনে বেড়েই চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here