28 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

ফেসবুক থেকে অর্থ আয়ের সুযোগ

যা যা মিস করেছেন

Face book the mail bd
বর্তমান পৃথিবীর অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। প্রায় প্রতিদিনই সাইটটিতে নানা কিছু শেয়ার করে থাকেন ব্যবহারকারীরা। এক্ষেত্রে যারা আলোচনার জন্ম দিতে পারেন তারা বনে যান ‘ফেসবুক সেলিব্রেটি’। বন্ধু সংখ্যা বাড়ার সাথে সাথে তাদের অ্যাকাউন্ট ‘ভেরিফায়েড’ হওয়ার মর্যাদা পায়।
সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ একটি জরিপ চালিয়েছে, যাতে ইঙ্গিত দেওয়া হয়েছে যে ফেসবুকে ভেরিফায়েড ব্যবহারকারীদের জন্য অর্থ আয়ের একটি ফিচার চালু করতে পারে ফেসবুক কর্তৃপক্ষ।
আইএএনএসের এক প্রতিবেদনে জানানো হয়, ফেসবুকের নতুন ফিচার ব্যবহার করে ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে যে পোস্ট দেওয়া হবে, এতে ‘টিপ জার’ যুক্ত করতে পারবেন ব্যবহারকারী। ওই টিপ জারে পাঠকদের অর্থ দান করার জন্য অনুরোধ করা যাবে।
এখনই সাধারণ ফেসবুক ব্যবহারকারীদের জন্য ফেসবুকে পোস্ট দিয়ে অর্থ আয়ের কোনো সুযোগ রাখছে না ফেসবুক। তাদের এই ফিচারটি অনেকটাই ইউটিউবে ভিডিও পোস্টের মতো যেখানে সফল ভিডিও নির্মাতারা বিজ্ঞাপন বাবদ প্রচুর অর্থ আয় করার সুযোগ পান।
ফেসবুক কর্তৃপক্ষ বলছে, ফেসবুক পোস্ট থেকে অর্থ আয় করার সুযোগ সৃষ্টির বিষয়টি এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে, কিন্তু ফেসবুকের সহযোগীদের জন্য দীর্ঘমেয়াদি ও টেকসই অর্থ আয়ের মডেল দাঁড় করানোর বিষয়ে অঙ্গীকারবদ্ধ। বর্তমানে তাদের কাছ থেকে প্রতিক্রিয়া জানার চেষ্টা করছি।  সূত্র- দ্যা নেক্সট ওয়েব।

More articles

সর্বশেষ