মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষাকে গুরুত্ব দেয়া হচ্ছে: প্রধানমন্ত্রী

যা যা মিস করেছেন

World 10 th leader the mail bd

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকারের আমলে দেশে মেধা বিকাশের সুযোগ তৈরি হচ্ছে। মেধাবীরা এগিয়ে যেতে পারছে। এছাড়া, দেশে নারী শিক্ষার প্রসার ঘটেছে।

প্রাথমিক শিক্ষা বৃত্তি ট্রাস্টের উপদেষ্ট‍া কমিটির বৈঠকে তিনি এ কথা বলেন।

আজ বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে ট্রাস্ট কমিটির এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী আরও বলেন, তার সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে জাতির জনকের যে স্বপ্ন ছিলো তা বাস্তবায়ন করে চলেছে।

সভাশেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব  সাংবাদিকদের এই তথ্য জানান।
শেখ হাসিনা বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষাকে গুরুত্ব দিয়ে সার্বজনীন করা হচ্ছে।
তিনি বলেন, শিক্ষায় উত্সাহ দেওয়ার লক্ষ্যে বর্তমানে প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত বৃত্তি দেয়া হচ্ছে। পাশাপাশি উচ্চশিক্ষায়ও বৃত্তি দেয়া হচ্ছে। নারী শিক্ষার বিস্তারেও উত্সাহ দেয়া হচ্ছে।
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security