শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

বৃহত্তম গ্যাস ট্রানজিটে বাংলাদেশ-ভারত

যা যা মিস করেছেন

বাংলাদেশের সঙ্গে বৃহত্তর গ্যাস ট্রানজিটে যাচ্ছে ভারত। সমঝোতা অনুযায়ী ভারতে উৎপাদিত এলএনজি গ্যাসের লাইন বাংলাদেশের খুলনা-রংপুর হয়ে যাবে পশ্চিমবঙ্গে।

gas trangit the mail bd

সোমবার (১৮ এপ্রিল) রাজধানীর একটি হোটেলে এ বিষয়ে দু’দেশের মন্ত্রী পর্যায়ের এ প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। এতে উপস্থিত ছিলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং ভারতীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

এর আগে চট্টগ্রামে ভারতের সঙ্গে যৌথভাবে একটি এলপি গ্যাস কারখানা করার বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বিষয়টি বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) ও ইন্ডিয়ান কোয়েল করপোরেশন (আইওসিএল) যৌথভাবে তদারকি করবে।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, চট্টগ্রামে উৎপাদিত গ্যাস পাইপলাইনের মাধ্যমে ভারতের ‘সেভেন সিস্টারস’ হিসেবে পরিচিত সাত রাজ্যে যাবে। বাংলাদেশও গ্যাস পাবে।

স্মারক স্বাক্ষরের পর প্রতিমন্ত্রী বলেন, ‘ভারতের উড়িষ্যায় ধামরা বন্দরে একটা এনএনজি গ্যাস ক্ষেত্র হচ্ছে। সেখানে উৎপাদিত গ্যাস ভারত থেকে খুলনা, রংপুর হয়ে ফের পশ্চিমবঙ্গে নেয়ার পরিকল্পনা করছি।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security