মঙ্গলবার, এপ্রিল ৯, ২০২৪

২০০৯ সালের পর বিজিবি ঘুরে দাঁড়িয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

যা যা মিস করেছেন

BGB the mail bd

পার্বত্য চট্টগ্রামের দুর্গম সীমান্ত এলাকায় অপারেশনাল সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) যুক্ত হচ্ছে হেলি উইং (এয়ার উইং)। নতুন এ উইংয়ের জন্য প্রাথমিক পর্যায়ে ৪টি হেলিকপ্টারও কেনা হচ্ছে।

বুধবার (১৩ এপ্রিল) বিজিবির সদর দপ্তরে কমান্ডারর্স ফোরামের কনফারেন্সে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘২০০৯ সালের পর এ বাহিনী ঘুরে দাঁড়িয়েছে।’

বিজিবির ঝুঁকিভাতা ২০০৭ সালে বাতিল করা হয়েছিল। সেই ভাতা নতুন করে কার্যকরের বিষয়টি বিবেচনাধীন রয়েছে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বিজিবির প্রশংসা করে বলেন,‘ অনেক সময় কাস্টমসের চোখ ফাঁকি দিয়ে মাদক ও চোরাচালানের বিভিন্ন পণ্য দেশে ঢুকে পরলেও বিজিবির তৎপড়তায় সেগুলো ধরা পড়ে। এটা আমাদের গর্বের বিষয়।’

তিনি বলেন, ‘বিমানবাহিনী ও নৌবাহিনীর প্রধানের ন্যায় বিজিবি মহাপরিচালকের পদমর্যাদাও উন্নীত করার উচিত।’ বিজিবি কর্মকর্তাদের র‌্যাঙ্ক ব্যাচ ও পদোন্নতির বিষয়টি বিবেচনাধীন বলে জানান মন্ত্রী।

এর আগে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল গেল বছরের ডিসেম্বরেই এক সংবাদ সম্মেলনে এই নতুন উইংয়ের ঘোষণা দিয়েছিলনে।

কনফারেন্সে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security