26 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ালে কঠোর কর্মসূচি দেওয়া হবে

যা যা মিস করেছেন

Rhul kobir the mail bd

বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমায় বিদ্যুৎ উৎপাদনের খরচকমেছে। গ্যাসের ওপরও চাপ কমছে। তারপরেও সরকার গ্যাস- বিদ্যুতের দাম বাড়াচ্ছে কেন এই প্রশ্ন তুলেছে বিএনপি।

দলটির অভিযোগ, ‘সরকারের দুর্নীতির ব্যপ্তি’ আরও প্রসারিত করতেই বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ”গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সরকারি হীন পরিকল্পনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বিএনপি। আমি দলের পক্ষ থেকে অবিলম্বে সরকারের এ ধরনের গণবিরোধী পরিকল্পনা থেকে সরে আসার জোরালো আহ্বান জানাচ্ছি। অন্যথায় গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি করলে বিএনপি জনগণকে সাথে নিয়ে কঠোর কর্মসূচি পালন করবে।”

রিজভী বলেন, ”গণবিরোধী অবৈধ এ সরকার দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে সকল সেক্টর ধ্বংসের পর আবারও গ্যাস ও বিদ্যুতের দাম দ্বিগুণের মতো বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববাজারে তেলের দাম কমায় বিদ্যুৎ উৎপাদন খরচ কমেছে। তারপরও দাম বাড়লে সরকারের দুর্নীতির ব্যপ্তি আরও বাড়বে। একদিকে মানুষ সরকারের ভয়াবহ গণতন্ত্র হরণের দুঃশাসনের পিষ্ট ও নির্বাক। তারপর গ্যাস বিদ্যুতের দাম বাড়ালে মানুষের জীবন যাত্রার ব্যয় অতিমাত্রায় বৃদ্ধি পাবে। এর মাধ্যমে জনগণকে অতল গহ্বরে ঠেলে দেওয়া হবে।”

তিনি বলেন, ”গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো হলে মানুষ ক্রয়ক্ষমতা হারিয়ে ফেলবে এবং ভয়াবহ দুর্যোগে পড়বে। মানুষের দৈনন্দিন জীবনযাপন আরও কষ্টকর হয়ে পড়বে। কৃষি ও শিল্প উৎপাদনেও ব্যাপক প্রভাব পড়বে।”

 

More articles

সর্বশেষ