নতুন রেকর্ড করলো ‘ডেডপুল’

0
364

ঘটনাটি প্রত্যাশিতই ছিল। অবশেষে ‘দ্য ম্যাট্রিক্স রিলোডেড’- এর রেকর্ড আয়কে পেছনে ফেলেছে মার্ভেলের সুপারহিরো সিনেমা ‘ডেডপুল’। আর রেটেড সিনেমার ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ আয়কারী সিনেমায় পরিণত হয়েছে এটি।

dead pool the mail bd
১৭ বছরের কম বয়সী দর্শকদের সিনেমাটি দেখতে হলে অভিভাবক সঙ্গে থাকতে হবে। সব বয়সী দর্শকের দেখার উপযোগী হওয়ার সনদ না পেলেও ভিন্ন ধরনের সুপারহিরো ডেডপুলকে দেখার জন্য বিশ্বজুড়ে প্রেক্ষাগৃহে ভেঙে পড়েছেন দর্শকরা। সিনেমাটির আয় ছাড়িয়েছে ৭৪ কোটি ৫০ লাখ মাকর্িন ডলার।

২০০৩ সালে মুক্তি পাওয়া ‘দ্য ম্যাট্রিক্স রিলোডেড’ সব মিলিয়ে আয় করেছিল ৭৪ কোটি ২০ লাখ মাকর্িন ডলার। গত এক যুগেরও বেশি সময় ধরে আর রেটেড সিনেমাগুলোর মধ্যে সর্বোচ্চ আয়ের রেকর্ড ছিল এই সিনেমাটির দখলে। এবার ‘ ডেডপুল’- এর তুমুল জনপ্রিয়তার কাছে হার মানতে হলো।

এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রেও প্রাপ্তবয়স্ক সনদপ্রাপ্ত সিনেমাগুলোর সাফল্যের দৌঁড়ে ‘আমেরিকান স্নাইপার’ এর ঠিক পেছনেই অবস্থান করছে ‘ডেডপুল’। মার্কিন যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ‘আমেরিকান স্নাইপার’ আয় করেছে ৩৫ কোটি মার্কিন ডলার আর ‘ ডেডপুল’ এখন পর্যন্ত আয় করেছে ৩৪ কোটি ৯৪ লাখ মার্কিন ডলার। তবে যুক্তরাষ্ট্রে সবর্োচ্চ আয়ের আর রেটেড সিনেমার রেকর্ডধারী ‘দ্য প্যাশন অফ দ্য ক্রাইস্ট’ এর ৩৭ কোটি মার্কিন ডলারের আয়ের অঙ্কটা পেরিয়ে যেতে কিছুটা সময় লাগতে পারে সিনেমাটির।

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড ভেঙে চলেছে মার্ভেলের এই সিনেমাটি। একজন ভাড়াটে অপরাধী থেকে মারকুটে গালিবাজ এক সুপারহিরো হয়ে ওঠা ওয়েড উইলসন অথবা ডেডপুলের অভিযানকে স্বাগত জানিয়েছে সারা বিশ্বের দর্শক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here