বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

প্রতিবাদের ঝড় এখন তনুর উপজেলায়

যা যা মিস করেছেন

Tonu Comilla the mail bd

তনু হত্যার প্রতিবাদে দেশব্যাপী শুরু হওয়া প্রতিবাদের ঝড় এখন তার জন্মস্থান কুমিল্লার মুরাদনগর উপজেলার বিভিন্ন এলাকায় শুরু হয়েছে। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের হাতে ব্যানার ও মুখে প্রতিবাদের ভাষা।

সারাদেশের মতো তনুর জন্মস্থান কুমিল্লার মুরাদনগর উপজেলার বিভিন্ন এলাকায় শুরু হয়েছে প্রতিবাদ কমসূচি। হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মুরাদনগর উপজেলার গাজির হাটে মানববন্ধন ও সড়ক অবরোধ বিক্ষোভ মিছিল করেছে জাঙ্গাল বাদশাহ মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল, সংগঠন ও নানা শ্রেণি-পেশার মানুষ।

স্থানীয় সমাজসেবী সংগঠন ‘সমীকরণ’ ও ‘ঐতিহ্য কুমিল্লা’ আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে রোববার বেলা সাড়ে ১১টায় মুরাদনগরের গাজিরহাটে কোম্পানীগঞ্জ-নবীনগর সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে।

মিছিল শেষে তারা সড়কের একপাশে দাঁড়িয়ে মানববন্ধন করে। এসময় এলাকার বিশিষ্টজনরা বক্তব্য রাখেন। বক্তারা, দ্রুত তনু হত্যাকারীদের আটক ও বিচার দাবি জানান।

এ সময় মহাসড়কের দুই পাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ে। এ দিকে তনু হত্যার প্রতিবাদে দেশব্যাপী শুরু হওয়া আন্দোলনের ঝর এখন তনুর নিজ উপজেলায়।

উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকার পাওয়ার হাউস পানির ট্যাংকির কাছে সোহাগীর লাশ পাওয়া যায়। এ ব্যাপারে সোহাগীর বাবা কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

এখনো পর্যন্ত কোন আসামী গ্রেপ্তার হয়নি। এ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়ে আসছে।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security