প্রতিবাদের ঝড় এখন তনুর উপজেলায়

0
1013

Tonu Comilla the mail bd

তনু হত্যার প্রতিবাদে দেশব্যাপী শুরু হওয়া প্রতিবাদের ঝড় এখন তার জন্মস্থান কুমিল্লার মুরাদনগর উপজেলার বিভিন্ন এলাকায় শুরু হয়েছে। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের হাতে ব্যানার ও মুখে প্রতিবাদের ভাষা।

সারাদেশের মতো তনুর জন্মস্থান কুমিল্লার মুরাদনগর উপজেলার বিভিন্ন এলাকায় শুরু হয়েছে প্রতিবাদ কমসূচি। হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মুরাদনগর উপজেলার গাজির হাটে মানববন্ধন ও সড়ক অবরোধ বিক্ষোভ মিছিল করেছে জাঙ্গাল বাদশাহ মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল, সংগঠন ও নানা শ্রেণি-পেশার মানুষ।

স্থানীয় সমাজসেবী সংগঠন ‘সমীকরণ’ ও ‘ঐতিহ্য কুমিল্লা’ আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে রোববার বেলা সাড়ে ১১টায় মুরাদনগরের গাজিরহাটে কোম্পানীগঞ্জ-নবীনগর সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে।

মিছিল শেষে তারা সড়কের একপাশে দাঁড়িয়ে মানববন্ধন করে। এসময় এলাকার বিশিষ্টজনরা বক্তব্য রাখেন। বক্তারা, দ্রুত তনু হত্যাকারীদের আটক ও বিচার দাবি জানান।

এ সময় মহাসড়কের দুই পাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ে। এ দিকে তনু হত্যার প্রতিবাদে দেশব্যাপী শুরু হওয়া আন্দোলনের ঝর এখন তনুর নিজ উপজেলায়।

উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকার পাওয়ার হাউস পানির ট্যাংকির কাছে সোহাগীর লাশ পাওয়া যায়। এ ব্যাপারে সোহাগীর বাবা কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

এখনো পর্যন্ত কোন আসামী গ্রেপ্তার হয়নি। এ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়ে আসছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here