28 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

স্মৃতিসৌধে বাংলাদেশ ইনস্টিটিউট অব প্লানারসের (বিআইপি) বিনম্র শ্রদ্ধা

যা যা মিস করেছেন

12189626_1257296404285041_4864338715659738090_n

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অব প্লানারস(বিআইপি)।

স্বাধীনতা দিবসে জাতি আজ বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতায় স্মরণ করছে বীর সন্তানদের। সাভারের জাতীয় স্মৃতিসৌধের বেদি ভরে উঠেছে ফুলে ফুলে। একাত্তরের পরাজিত শক্তি রাজাকার-আলবদরদের প্রতিহত করার দৃঢ়প্রত্যয় এবং যুদ্ধাপরাধীদের শাস্তি কার্যকর করার দাবি সবার মুখে।

সকালে বিআইপির পক্ষ থেকে প্রেসিডেন্ট অধ্যাপক ড. আবুল কালাম পুস্পস্তবক অর্পণ করেন।

এসময় বিআইপির জেনারেল সেক্রেটারি অধ্যাপক আক্তার মাহমুদ ,সহকারী অধ্যাপক মুহাম্মাদ রাশেদুল হাসান উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন ইনস্টিটিউট অব প্লানারসের বোর্ড মেম্বার এবং শিক্ষার্থী ও  কর্মকর্তা ।

এর আগে ভোর ৫টা ৫৭ মিনিটে জাতীয় স্মৃতিসৌধ বেদিতে যৌথভাবে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে বীর শহীদদের প্রতি প্রথম শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

the mail bd

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিআইপির প্রেসিডেন্ট অধ্যাপক ড. আবুল কালাম বলেন ,“২৬ মার্চ জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ দিন । আমরা চেষ্টা করে যাচ্ছি বঙ্গবন্ধুর তথা মুক্তিযুদ্ধের চেতনাকে কাজে লাগিয়ে বাংলাদেশকে একটি পরিকল্পিত রাষ্ট্রে পরিণত করার ।”

এছাড়া বিআইপির জেনারেল সেক্রেটারি মোহাম্মাদ আক্তার মাহমুদ বলেন ,“একটি আদর্শ রাষ্ট্র বা দেশ গঠনে পরিকল্পিত নগরায়ন অনেক বেশি গুরুত্বপূর্ণ। অপরিকল্পিত নগরায়নের ফলে একটি সম্ভাবনাময় দেশ কাঙ্খিত লক্ষ্য অর্জন থেকে ছিটকে পড়ে। বাংলাদেশের সীমিত সম্পদকে পরিকল্পনার মাধ্যমে কাজে লাগিয়ে একটি পরিকল্পিত বাংলাদেশ গঠনে ইনস্টিটিউট অব প্লানারস গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে এবং ভবিষ্যতেও পালন করবে ।”

এদিকে স্মৃতিসৌধে আগত দর্শনার্থীদের যাতায়াত নির্বিঘ্ন করতে মহাসড়কসহ স্মৃতিসৌধ এবং আশপাশের এলাকায় সাদা পোশাকে গোয়েন্দা নজরদারিসহ মোতায়েন রয়েছে সহস্রাধিক পুলিশ সদস্য ।

More articles

সর্বশেষ